জগন্নাথ শিক্ষককে ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষার সময়ে প্রশ্নপত্র ও উত্তরপত্র নিয়ে পরীক্ষা কক্ষ থেকে বের হওয়ার অভিযোগে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফেরদৌসী খাতুনকে কারণ দর্শানোর নোটিস দেওয়ার পাশাপাশি পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 05:43 PM
Updated : 3 Oct 2018, 05:43 PM

গত শনিবার ভর্তি পরীক্ষা চলাকালীন বাংলা বিভাগের ৩৩৩ নাম্বার কক্ষে দায়িত্বরত ছিলেন ফেরদৌসী খাতুন। তিনি পরীক্ষার শুরুর ২০ মিনিটের মধ্যে ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র তার ব্যাগে নিয়ে পরীক্ষার হলে দায়িত্বরত অন্য শিক্ষকদের না জানিয়ে পরীক্ষার হল ছাড়ছিলেন বলে অভিযোগ এসেছে।

ভবনের তিন তলা থেকে দ্বিতীয় তলার দিকে যাওয়ার সময় পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্য শিক্ষকরা তাকে আটকানোর পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ঘটনাটি জানায়।

তার পরিপ্রেক্ষিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান জানিয়েছেন।

তিনি বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন,“তার বিরুদ্ধে পরীক্ষা চলাকালীন পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র নিয়ে কক্ষ থেকে বের হওয়ার লিখিত অভিযোগ পাওয়া গেছে। এজন্য তাকে থেকে তাকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে এবং পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।”

এ বিষয়ে জানতে চাইলে ড. ফেরদৌসী খাতুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এনিয়ে আমি এখন কোনো কথা বলতে চাই না। আগামীকাল আপনাকে জানাব।”