ইস্কাটনে ব্যবসায়ীর বাসা থেকে ১০ কোটি টাকা উদ্ধার

রাজধানীর ইস্কাটন গার্ডেনে এক ব্যবসায়ীর বাসা থেকে ১০ কোটি টাকা উদ্ধার করেছে র‌্যাব।

গোলাম মুজতবা ধ্রুববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2018, 04:27 PM
Updated : 26 April 2018, 04:40 PM

বুধবার ভোররাতে ইস্টার্ন ইস্কাটন গার্ডেন নামের ভবনের ১১ তলায় মো. মোশারফ হোসেনের ফ্ল্যাট থেকে ওই অর্থ উদ্ধার করা হয়। গার্মেন্ট ব্যবসায়ী মোশারফ মুন্সীগঞ্জের রামপাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

এ ঘটনায় তাকে পলাতক দেখিয়ে বুধবার রমনা থানায় একটি মামলা দায়ের করেছে র‌্যাব।

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাব-২ এর অধিনায়ক মো. আনোয়ারুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নিউ ইস্কাটনের ওই বাসা থেকে ১০ কোটি টাকা উদ্ধার করা হয়। টাকাগুলো দেশে সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ডে ব্যবহারের জন্য জড়ো করা হয়েছিল। 

নিউ ইস্কাটনের বোরাক টাওয়ারে মো. মোশারফ হোসেনের অফিস

“কী ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে টাকাগুলো ব্যবহারের জন্য আনা হয় বা কারা কী কারণে মজুদ করেছে সেটা সম্পর্কে নিশ্চিত হতে আরও অনুসন্ধান করতে হবে। দোষীদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।”

তবে মোশারফ হোসেনের স্ত্রী নাসরিন হোসেন দাবি করেছেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য নয়, ওই টাকা তাদের ব্যবসা প্রতিষ্ঠানের।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কিছু দিন আগে গাজীপুরে আমাদের একটি স্পিনিং মিলে আগুন লাগলে সেখানে কোটি টাকার কটন পুড়ে যায়। সেখানের টাকা বাসায় রাখা ছিল।”

তার স্বামী পলাতক নন দাবি করে নাসরিন হোসেন বলেন, “তিনি একটু আগে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তিনি পলাতক নন। কোনো অন্যায়ের সঙ্গেও তিনি জড়িত নন।”

বাসায় র‌্যাবের অভিযানের পর আতঙ্কে আছেন জানিয়ে তিনি বলেন, “স্পিনিং মিলে আগুন লাগায় আমার স্বামী ট্রমায় আছেন। তিনি সুস্থ হলে সত্য ঘটনা সবার সামনে তুলে ধরা হবে।” 

সপ্তাহখানেক ধরে মোশারফ অফিসে আসেন না বলে অফিসের কর্মচারীরা জানিয়েছেন

ইস্কাটনের ওই ভবনের ফটকে গিয়ে খোঁজ নিলে কর্তব্যরত নিরাপত্তারক্ষী মো. রতন বলেন, ওই ফ্ল্যাটে মোশারফ হোসেন ও তার স্ত্রী নাসরিন হোসেনই থাকেন। তাদের দুই ছেলে আবীর ও নিবীড় থাকেন দেশের বাইরে। এখন বাসায় গৃহকর্মী ছাড়া কেউ নেই।

মোশারফের গাড়িচালক মো. আখতার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কিডনির সমস্যায় আক্রান্ত হয়ে স্যার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তার পাশে স্ত্রী নাসরিন হোসেনও আছেন।”

নিউ ইস্কাটনের বোরাক টাওয়ারের সপ্তম তলায় মোশাররফ হোসেনের অফিস বলে জানান তার গাড়িচালক। সেখানে গেলে ‘মোশারফ গ্রুপ’ লেখা সাইনবোর্ড চোখে পড়ে। রিসিপশনের দুই নারী জানান, মোশাররফ হোসেন এক সপ্তাহ ধরে অফিসে আসেন না।

“তার বিষয়ে অফিসের কেউ কথা বলতে পারবে না। তার বাসা থেকে যেই টাকা পাওয়া গেছে সেটা তার নিজস্ব বিষয়। এই নিয়ে অফিসের কেউ কথা বলবে না,” বলেন সেখানকার একজন কর্মচারী।