ঢাবির বাসে থাকা খালেদা জিয়ার নাম মুছে দিল ছাত্রলীগ

দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে তার নাম কালি ছিটিয়ে মুছে দিয়েছে সরকার সমর্থক সংগঠন ছাত্রলীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 04:22 PM
Updated : 13 Feb 2018, 04:26 PM

বিএনপি সরকার আমলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক শিক্ষার্থীদের যাতায়াতের জন্য কয়েকটি বাস উপহার দেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেগুলোর গায়ে 'সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উপহার' লেখা ছিল।

মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাধিক নেতাকর্মী বাসের গায়ে 'পার্মানেন্ট স্প্রে' ছিটিয়ে খালেদা জিয়ার নামটি মুছে দেন।

এসময় সেখানে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মাসুদ আল ইসলাম, যুগ্ম সম্পাদক সরদার আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান উজ্জ্বল, স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান, সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগ সভাপতি তাহসান আহমেদ রাসেল, কেন্দ্রীয় ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক রানা হামিদ, উপ-দপ্তর সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন, উপ-প্রচার সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবি।

এই পদক্ষেপ নেওয়ার বিষয়ে মাসুদ আল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "যারা এতিমের টাকা মেরে খায়, যারা দুর্নীতির দায়ে দণ্ডিত তাদের স্থান এই ঢাকা বিশ্ববিদ্যালয়ে থাকবে না।”

তাহসান আহমেদ রাসেল বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় একটা শিক্ষা প্রতিষ্ঠান। এখানে কোনো আসামির নামে যানবাহন থাকতে পারে না।”

কারা এ কাজ করেছে তা ‘জানেন না’ বললেও একাজের জন্য সাধুবাদ জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "খালেদা জিয়ার নাম যদি কেউ মুছে দেয়, তবে সেটা অবশ্যই ভালো কাজ করেছে। কারণ খালেদা জিয়া দুর্নীতি মামলায় চোর হিসেবে প্রমাণিত। কেউ করে থাকলে অবশ্যই ভালো করেছে, তবে কে করেছে আমি জানি না।" 

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দিয়েছে।

বিএনপি নেতাদের অভিযোগ, ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ মামলায় ‘গায়ের জোরে’ তাদের নেত্রীকে সাজা দিয়েছে আওয়ামী লীগ সরকার।