বাসা ভাড়া নিয়ে দুই চীনা নাগরিককে মারধরের অভিযোগ

বাসা ভাড়া নিয়ে ঢাকার বাড্ডায় দুই চীনা নাগরিককে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 03:00 PM
Updated : 22 Nov 2017, 03:00 PM

নেলসন জাং ও জিমি ঝাং নামের এই দুই ব্যক্তি বুধবার ঢাকা রিপোর্টার্সে ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ ঘটনার বিচার দাবি করেন।

নেলসন জাং বলেন, বাংলাদেশে নিউওয়েস ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠান চালান তারা। এই প্রতিষ্ঠানের মাধ্যমে স্বল্প খরচে ব্যাচেলরদের আবাসনের ব্যবস্থা করা হয়।

এ কারণে একটি ‘হোস্টেল’ করার জন্য বাড্ডার আফতাবনগরে অগাস্টে একটি সাততলা বাড়ি ভাড়া নিয়েছিলেন। তবে মালিক চুক্তি ভঙ্গ করায় বাসাটি ছেড়ে দেন তারা। গত ৮ নভেম্বর প্রয়োজনীয় কাগজপত্র ও আসবাব আনতে ওই বাড়িতে গেলে হামলার শিকার হন তারা।

“বাড়ির মালিক মনির হোসেন তার লোকজন দিয়ে আমাকে, আমার ব্যবসায়িক অংশীদার জিমি ঝাং এবং প্রতিষ্ঠানের কর্মকর্তা নূর মোহাম্মদ হিমেল ও মাহমুদুল হাসান আজাদকে মারধর করেন।”

ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা নূর মোহাম্মদ হিমেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সাততলা ওই বাড়িটি মাসে পাঁচ লাখ টাকা ভাড়ায় নিয়েছিলেন তারা। চুক্তি হয়েছিল ১০ বছরের জন্য, অগ্রিম দিয়েছিলেন পাঁচ লাখ টাকা। বাসায় উঠেছিলেন অগাস্টে।

চুক্তির শর্ত অনুযায়ী গ্যারেজ, গ্যাস, জেনারেটরের ব্যবস্থাসহ ছোট-খাটো নির্মাণ কাজ শেষ না করায় বাড়িওয়ালাকে আর ভাড়া দেননি তারা। অগ্রিম থেকে দুই লাখ টাকা কেটে নিতে বলেছিলেন।

“কিন্তু বাড়ির মালিক উল্টো দুই মাসের ভাড়া বাবদ ১০ লাখ টাকা দাবি করে আমাদের বিরুদ্ধে বাড্ডা থানায় মিথ্যা ও ভিত্তিহীন মামলাও করেছে।”

এ বিষয়ে জানতে চাইলে বাড্ডা থানার ওসি কাজী ওয়াজেদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চাইনিজ ওই নাগরিকরা হোস্টেলের জন্য বাসা ভাড়া নিলেও বাড়ির মালিককে তিন মাসের ভাড়া দেননি। উল্টো তারা বাড়ির মালিকের বিরুদ্ধে বাড়ি ভাড়া চুক্তি ভঙ্গের অভিযোগ করছেন।

“দুই পক্ষের বিরোধের জেরে ওই বাসার সামনে মারামারির ঘটনা ঘটে। চাইনিজ নাগরিকদের ভিসা, পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র পুলিশ দেখতে চাইলেও সেটি দেখতে দেওয়া হয়নি।”

তাদের বিষয়ে পুলিশের বিশেষ শাখায় (এসবি) প্রতিবেদন পাঠানো হয়েছে বলেও জানান তিনি।