মিলাকে নিয়ে ‘মানহানিকর’ খবরে এক সম্পাদককে আদালতে তলব

স্বামীর বিরুদ্ধে নির্যাতনের মামলার পর কণ্ঠশিল্পী তাসবিহা বিনতে শহীদ মিলাকে নিয়ে ‘মানহানিকর’ সংবাদ প্রকাশের অভিযোগে একটি অনলাইন সংবাদপত্রের সম্পাদককে তলব করেছে ঢাকার একটি আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 02:52 PM
Updated : 17 Oct 2017, 02:55 PM

বিডি২৪লাইভ ডটকমের সম্পাদক মো. আমিরুল ইসলামকে আদালতে হাজির হতে বলা হয়েছে। তার সঙ্গে মামলার অপর তিন আসামি মিলার দেবর এসএম আর রহমান বাপ্পী ও তার স্ত্রী আফরোজা রহমান লাবণী এবং মিলার শাশুড়ি আফরোজা নাসিরকেও তলব করেছে আদালত।

ছবি: মিলার ফেইসবুক থেকে নেওয়া

ঢাকার মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী মঙ্গলবার তাদের তলবের এই আদেশ দেন।

স্বামী পারভেজ সানজারির বিরুদ্ধে যৌতুকের দাবিতে মারধরের অভিযোগ এনে গত ৫ অক্টোবর উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন মিলা। মামলার পরপরই সানজারিকে গ্রেপ্তার করে পুলিশ।

এই মামলায় কয়েক দফায় সানজারির জামিন আবেদন নাকচ হয়েছে। রাষ্ট্রপক্ষের পাশাপাশি জাতীয় মহিলা আইনজীবী সমিতির পক্ষ থেকে মিলাকে আইনি সহায়তা দেওয়া হচ্ছে।

মামলা করার পর থেকেই সংবাদমাধ্যমের শিরোনাম হন মিলা। বিডি২৪লাইভ ডটকমেও তাকে নিয়ে বেশ কয়েকটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে, যার একটির শিরোনাম ‘বিয়ে করা ও ডিভোর্স দেয়া মিলার ব্যবসা’।

মিলা সকালে আদালতে মামলাটি দায়ের করেন বলে তার আইনজীবী জাহেদুল ইসলাম কোয়েল জানান।

“আসামিরা পরস্পর যোগসাজশে গত ৭, ৯ ও ১০ অক্টোবর ওই অনলাইনে সঙ্গীত শিল্পী মিলাকে নিয়ে বিভিন্ন মানহানিকর সংবাদ প্রকাশ করেছেন, যাতে তার সুনাম ক্ষুণ্ন হয়েছে,” মামলার বরাত দিয়ে বলেন তিনি।