একুশে ফেব্রুয়ারিতে নিরাপত্তা ঝুঁকি নেই: পুলিশ কমিশনার

একুশে ফেব্রুয়ারি ঘিরে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় যানজট নিয়ন্ত্রণে রাখতেও পুলিশ ব্যবস্থা নিয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2024, 10:04 AM
Updated : 19 Feb 2024, 10:04 AM

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘিরে নিরাপত্তা নিয়ে কোনো ধরনের ঝুঁকি দেখছেন না ঢাকা মহানগর পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

সোমবার রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শন করে সাংবাদিকদের তিনি বলেন, "এই মুহূর্তে আমাদের কাছে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই। তারপরও পুলিশ সব ধরনের নিরাপত্তা হুমকি বিশ্লেষণ করে ব্যবস্থা নিয়েছে।"

তিনি বলেছেন, “শহীদ মিনারের অদূরেই বইমেলায় সোহারাওয়ার্দী উদ্যানে পুলিশের একটি কন্ট্রোল রুম আছে। সেখানে ক্যামেরার মাধ্যমে সব ধরনের সিকিউরিটি ইকুইপমেন্ট এবং সিকিউরিটি ইউনিট কাজ করছে৷"

পুলিশের এই কর্মকর্তা বলেন, "কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় থাকছে। এছাড়া বম ডিসপোজাল টিম, সোয়াট টিম, ফায়ার সার্ভিস, মেডিকেল টিমমহ অন্যান্য টিম নিরাপদ দূরত্বে স্ট্যান্ডবাই থাকবে। শহীদ মিনার এলাকায় সার্বক্ষণিক তল্লাশি ব্যবস্থা এবং পেট্রোলিংয়ের ব্যবস্থা রয়েছে৷ ড্রোন পেট্রোলিং, মোবাইল পেট্রোলিং এবং সাইবার পেট্রোলিং এর মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে৷

একুশে ফেব্রুয়ারি ঘিরে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় যানজট নিয়ন্ত্রণে রাখতেও পুলিশ ব্যবস্থা নিয়েছে বলে পুলিশের এই কর্মকর্তা বলেন।

তিনি বলেন, " কিছু কিছু জায়গায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে৷ সাধারণত পলাশীর মোড় দিয়ে শহীদ মিনারে আসার রাস্তাটা রাখা হয়েছে এবং বের হওয়ার রাস্তাটাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে৷ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে।"

শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে আসা ব্যক্তিদের শৃঙ্খলা মেনে চলারও অনুরোধ জানিয়েছেন কমিশনার হাবিবুর রহমান।