ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছিনতাইয়ের শিকার বিএসআরএমের ২ ট্রাকচালক

যানজটের সুযোগ নিয়ে ও গাছ ফেলে ছিনতাইকারীরা ট্রাকে উঠে কুপিয়ে মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগ তাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2023, 05:07 PM
Updated : 20 May 2023, 05:07 PM

অস্ত্রের মুখে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি ও সীতাকুণ্ড এলাকায় পৃথক ছিনতাইয়ের শিকার হয়েছেন ইস্পাত প্রস্তুতকারক কোম্পানি বিএসআরএমের দুই ট্রাকের চালক।

দুই ট্রাক চালক জাকির হোসেন ও কামাল উদ্দিন সম্প্রতি ঘটে যাওয়া এ ঘটনার বিষয়ে কোম্পানির লজিস্টিকস বিভাগে লিখিতভাবে জানানোর পাশাপাশি দাউদকান্দি ও সীতাকুণ্ড থানায় আলাদা সাধারণ ডায়েরি করেছেন।

গাছ ফেলে ও যানজটের সুযোগ নিয়ে ছিনতাইকারীরা ট্রাকে উঠে কুপিয়ে টাকা-পয়সা, মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগ তাদের।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে বিএসআরএম।

চালক জাকির হোসেন তার লিখিত অভিযোগে জানান, গত ২ এপ্রিল রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা সংলগ্ন এলাকায় রাত আড়াইটার সময় ছিনতাইয়ের শিকার হন তিনি। দাউদকান্দি ব্রিজ এলাকায় যানজটের কারণে ধীরগতি থাকায় ৮ থেকে ১০ জন হঠাৎ করে ট্রাকের দুই পাশের জানালা দিয়ে উঠে হামলা করে। এসময় এলোপাতাড়ি কুপিয়ে হাতে ও পায়ে জখম করে। হেল্পারের ও তার সঙ্গে থাকা দুইটি মোবাইল এবং আনুমানিক ৬ হাজার টাকা নিয়ে যায়। গাড়ি চলমান থাকায় কোনো রকমে প্রাণে বাঁচেন তারা। পরে পেছনে থাকা অন্য ট্রাকের চালকরা তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, একই দিন চট্টগ্রামের নাছিরাবাদ এলাকায় ছিনতাইয়ে কবলে পড়ে বিএসআরএম লজিস্টিকসের আরও একটি ট্রাক।

এ ট্রাকের চালক কামাল উদ্দিন লিখিত অভিযোগে জানান, ওই দিন রাত দেড়টায় সীতাকুণ্ডের ফকিরহাট মডেল মসজিদ এলাকায় ৭-৮ জন ব্যক্তি গাছ ফেলে প্রতিবন্ধকতা তৈরি করেন। এসময় চলন্ত গাড়িতে উঠে ছিনতাইকারীরা জানালা দিয়ে ঢুকে রাম দা ও ছুরি দিয়ে কুপিয়ে চালক ও হেল্পারকে আহত করে টাকা ও গুরুত্বপূর্ণ কাগজ নিয়ে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় হাসপাতালে চিকিৎসা নেন তারা।