শাহজাহানপুরে গ্যাস লিকেজ থেকে দুই দফা আগুন, দগ্ধ ৭

ওসি সুজিত কুমার সাহা বলেন, “একটি ঘরে লিকেজ থেকে গ্যাস জমে এই ঘটনা। মেরামতের সময় ছোট বিস্ফোরণও ঘটেছিল।”

ঢাকা মেডিকেল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2024, 05:03 AM
Updated : 28 Feb 2024, 05:03 AM

ঢাকার শাহজাহানপুরে একটি আবাসিক ভবনের নিচতলায় গ্যাস লিকেজ মেরামতের সময়ে দুই দফা আগুনে সাতজন দগ্ধ হয়েছেন।

শাহজাহানপুর ঝিল মসজিদের পাশে একটি পাঁচ তলা ভবনের নিচ তলার বাসায় মঙ্গলবার সকাল এবং সন্ধ্যায় এই অগ্নি দুর্ঘটনা ঘটে। সকালের ঘটনায় তিনজন এবং সন্ধ্যায় চারজন দগ্ধ হন।

তাদের মধ্যে ছয় জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হয়েছে। অন্যজন একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

দগ্ধরা হলেন– মো. বাচ্চু মিয়া (৪৫), মিন্টু হাওলাদার (৪০), তার মেয়ে মারিয়া ইসরাত (১৯), স্যানিটারি মিস্ত্রি মনির হোসেন (৪১) ও দেলোয়ার হোসেন, আলী আকবর (৩৫) এবং সিরাজ শেখ (৪০)।

বার্ন ইনিস্টিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম বলেন, মিন্টু হাওলাদারের শরীরের ৪০ শতাংশ এবং আলী আকবরের ২২ শতাংশ দগ্ধ হয়েছে, তাদের ভর্তি করে নেওয়া হয়েছে। দেলোয়ারের ৮ শতাংশ দগ্ধ, তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এছাড়া ইসরাতের ৩ শতাংশ, মনিরের ১ শতাংশ ও বাচ্চুর ৬ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দেলোয়ারের ভাই জালাল বলেন, ওই বাড়ির নিচতলার একটি ঘরে বাড়ির দারোয়ান মিন্টু হাওলাদার ও তার পরিবার থাকে। সেখানে বাথরুমে ও রান্নাঘরে মাঝেমধ্যেই গ্যাসের গন্ধ পাওয়া যেত। তবে কোথা থেকে গ্যাস লিক করত তা বোঝ যেত না। 

মঙ্গলবার সকালে গ্যাস লাইনে ছিদ্র খুঁজে পাওয়ার পর মিন্টু তা মেরামত করতে গেলে আগুন লেগে যায়। তাতে তিনজন দগ্ধ হন। পরে সন্ধ্যায় স্যানিটারি মিস্ত্রি এনে আবার মেরামত করার চেষ্টা হলে দ্বিতীয় দফায় আগুন লেগে দগ্ধ হন চারজন।

শাহজাহানপুর থানার ওসি সুজিত কুমার সাহা বলেন, “একটি ঘরে লিকেজ থেকে গ্যাস জমে এই ঘটনা। মেরামতের সময় ছোট বিস্ফোরণও ঘটেছিল।”