জেল থেকে বেরিয়ে ফের চুরি, বিশ্ববিদ্যালয়ের সাবেক ২ শিক্ষার্থী গ্রেপ্তার

পুলিশ বলছে, ইউটিউবে কৌশল শিখে তারা ঢাকায় মোটরসাইকেল চুরি করে আসছিলেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2023, 07:41 AM
Updated : 19 March 2023, 07:41 AM

ঢাকার মিরপুরে মোটরসাইকেল চুরির অভিযোগে দুই বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাতে মিরপুরের রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে তাদের গ্রেপ্তারের কথা জানান মিরপুর থানার ওসি মোহাম্মদ মহসীন।

গ্রেপ্তার দুজন হলেন- রেজা মো. সাইমুন ওরফে তরুণ (৩৫) ও সাদমান সাকিব (২৯)। তরুণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন। অন্যদিকে ড্যাফোডিল ইউনিভার্সিটিতে আর্কিটেকচারাল ভিজুয়ালাইজেশনে ২০১৫ সালে ডিপ্লোমা করেন সাকিব।

ওসি বলেন, “২০১৫ সালে চতুর্থ বর্ষে থাকাকালে উচ্ছৃঙ্খল আচরণের কারণে তরুণ বহিষ্কার হলে পড়ালেখা ছেড়ে দিয়ে একটি গানের দলে যোগ দেন। এ দলের সদস্য হয়ে বিভিন্ন স্টেজ শো করতেন। কিন্তু পরে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পড়েন।”

ঢাকা থেকে চুরি করা মোটরসাইকেল মুন্সীগঞ্জে বিক্রি করা হত জানিয়ে ওসি বলেন, তরুণের বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় তার সাজাও হয়।

“সবশেষ ২০২১ সালে গ্রেপ্তার হয়ে ১৫ মাস জেল খেটে দুই মাস আগে জামিন পান তরুণ। এরপর গতকাল (শনিবার) রাতে সাকিবকে নিয়ে আবারও মোটরসাইকেল চুরি করতে গেলে জনতার হাতে ধরা পড়েন।”

গ্রেপ্তার দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে ওসি জানান, মোটরসাইকেল চুরির কৌশল তারা ইউটিউব দেখে শেখেন। এজন্য আগে নিজেদের মোটরসাইকেলের তালা ভেঙে পরীক্ষার পর মাঠে নামেন। প্রথমদিকে ধরা না পড়লেও পরে তারা বেশ কয়েকবার গ্রেপ্তার হন।