সিডনিতে ডিসেম্বরে ‘বাংলা মেলা’

সিডনিতে বিজয় দিবস উপলক্ষে প্রবাসী একটি সংগঠন আয়োজন করছে ‘বাংলা মেলা’

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়ার সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 12:30 PM
Updated : 27 Nov 2015, 02:39 PM

রোববার ২০ ডিসেম্বর সিডনি শহরের লাকেম্বার ওয়াইলি পার্কে প্রবাসী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘আমরা বাংলাদেশি’ আয়োজন করছে ‘বাংলামেলা’ ।

আয়োজক সংগঠনটির পক্ষে শিবলি আবদুল্লাহ জানান, অস্ট্রেলিয়ায় বসবাসরত নতুন প্রজন্ম এবং অন্যান্য জাতিগোষ্ঠীর কাছে মহান বিজয় দিবসকে তুলে ধরতেই মূলত ‘এসো বিজয় উল্লাসে মাতি’ স্লোগান নিয়ে হতে যাচ্ছে এই অনুষ্ঠান।

সংগঠনটি গানে গানে ছড়িয়ে দিতে চায় বিজয়ের গাঁথা, বাংলদেশের মাটি ও মানুষের কথা। সেই সঙ্গে মনে করিয়ে দিতে চায়, আমরা পৃথিবীর যে প্রান্তেই থাকি না কেন আমাদের হৃদয় জুড়ে বাংলাদেশ। 

এই মেলায় থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ফেইস পেইন্টিং, হাতে মেহেদি আঁকা ইত্যাদি। তাছাড়াও প্রবাসীদের কয়েকটি ব্যান্ড গান পরিবেশন করবে। 

বিনামূল্যে প্রবেশ ও পার্কিং ছাড়াও যাতায়াতের জন্য লাকেম্বা ট্রেন স্টেশন থেকে মেলাস্থল পর্যন্ত ‘ফ্রি সাটল বাস’র ব্যবস্থা থাকছে বলে জানিয়েছেন আয়োজকরা।

মেলার সার্বিক তত্ত্বাবধানে থাকছেন দেলোয়ার হোসেন, আবুল হাসেম মৃধা, রুহুল আহমেদ সওদাগর, শিবলি আবদুল্লাহ, ফারুক হোসেন, রাশেদ খান, আদি বাসার, মনজুর মোরশেদ বাবু, তোয়াহা মোহাম্মাদ, সাব্বির হক ও জিয়াউল হাসান বাবু প্রমুখ।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com