মাহিকে 'বাদ' দিল জাজ মাল্টিমিডিয়া

মাহিয়া মাহিকে আর নায়িকা হিসেবে কোনো চলচ্চিত্রে নেবে না প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।  জাজের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘অগ্নি-২’ হতে যাচ্ছে প্রতিষ্ঠানটির ব্যানারে মাহির শেষ সিনেমা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2015, 11:30 AM
Updated : 18 May 2015, 02:42 PM

সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়া অন্তরঙ্গ মুহূর্তের একটি ভিডিও ক্লিপই মাহিকে বাদ দেওয়ার মূল কারণ বলছে প্রতিষ্ঠানটি।  

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্যা খোকন গ্লিটজকে বলেন, “ভিডিও স্ক্যান্ডালের জের ধরে গণমাধ্যমে এখন লেখালেখি হচ্ছে। আমরা সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাতারা তো অসুস্থধারার কোনো লোককে নিতে পারি না। এতদিন আমরা তাকে গড়ে দিয়েছি। যে কোনো জায়গায় গিয়েই সে এখন সিনেমাতে অভিনয় করতে সক্ষম।”

জাজের সিদ্ধান্তের ব্যাপারে গ্লিটজকে কোনো প্রতিক্রিয়া জানাতে রাজি হননি মাহি। শুধু বলেছেন, “সবাই সবার জায়গা থেকে ভালো করুক।”

মাহিয়া মাহি অন্য কোনো প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে সিনেমায় অভিনয় করলে তাতে জাজেরও কোনো ‘আপত্তি’ নেই বলে জানিয়েছেন খোকন।

মাহির সঙ্গে জাজের ‘ব্যক্তিগত দ্বন্দ্ব’ নেই উল্লেখ করে খোকন বললেন, “মাহির জন্য জাজের দুয়ার সব সময় উন্মুক্ত।”

জাজের বিভিন্ন সিনেমায় মাহির চুক্তির বিষয়ে গ্লিটজের এক প্রশ্নের জবাবে খোকন বলেন, “চুক্তি অনেক ধরনের হয়। কোনো চুক্তি ভাঙ্গা যাবে কি যাবে না, তা নির্ভর করে চুক্তির বিভিন্ন শর্তের উপর। এক্ষেত্রে মাহি যদি মনে করে আমরা চুক্তিভঙ্গ করে তাকে বিদায় করে দিয়েছি সেক্ষেত্রে তিনি আমাদের সঙ্গে আলোচনায় বসতে পারেন।”

পশ্চিমবঙ্গের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের সঙ্গে মাহিকে নিয়ে যৌথ চুক্তির ব্যাপারে তিনি বলছেন, “যেহেতু জাজ ও এসকে মুভিজ একসঙ্গে কাজ করে, তাই আমরা মাহিকে কাস্ট না করলে তারাও নিশ্চয়ই করবে না। তবে ব্যবসায়িক খাতিরে এসকে মুভিজ মাহিকে তাদের সিনেমাতে নেবে কি না তা নিয়ে আসলে এখনও কোনো আলোচনা হয়নি।”

যৌথ প্রযোজনার সিনেমা ‘রোমিও ভার্সেস জুলিয়েট’ মুক্তির পর হঠাৎ মাহি ঘোষণা দিয়েছিলেন, তিনি আর সিনেমায় অভিনয় করবেন না। এখন তিনি টালিগঞ্জ তারকা ওমের বিপরীতে ‘অগ্নি-২’ সিনেমার শুটিং করছেন।

রাজশাহীর মেয়ে শারমিন আক্তার নিপা ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ সিনেমার মাধ্যমে মাহিয়া মাহি নামে আত্মপ্রকাশ করেন। ‘পোড়ামন’, ‘কি দারুণ দেখতে, ‘অন্যরকম ভালোবাসা’, ‘অগ্নি’, ‘অনেক সাধের ময়না’, ‘ওয়ার্নিং’-সহ ১২টি সিনেমা মুক্তি পেয়েছে তার, যার মধ্যে অধিকাংশই প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া।

পরিবেশনা প্রতিষ্ঠানগুলোর সূত্র মতে, মাহি ছিলেন ২০১৪ সালের ‘সবচেয়ে ব্যবসাসফল নায়িকা’। 

মাহিয়া মাহিকে বাদ দিয়ে জাজ এখন দুই নতুন মুখ নুসরাত ফারিয়া ও জোলিকে নিয়ে নতুনভাবে পরিকল্পনা করছে। জাজের পরবর্তী সিনেমা ‘প্রেমী ও প্রেমী’-তে নায়িকা হিসেবে থাকছেন নুসরাত ফারিয়া। সিনেমাটিতে যৌথ প্রযোজক হিসেবে রয়েছে পশ্চিমবঙ্গের এসকে মুভিজ।