'কমেডি করতে পছন্দ করি'

ক্যারিয়ারে সাতটি প্রেমের সিনেমার বিপরীতে একটি মাত্র কমেডি সিনেমা। অথচ মাহিয়া মাহি বলছেন, রোমান্টিক ধাঁচের চরিত্রে নয়, 'স্বচ্ছন্দ’ ছিলেন ‘দবির সাহেবের সংসার’ সিনেমার ‘চুমকি’ চরিত্রে।

বিনোদন প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2014, 08:47 AM
Updated : 14 Dec 2014, 08:47 AM

সম্প্রতি গ্লিটজের সঙ্গে এক আলাপচারিতায় মাহি বলেন, “আমি সবসময় কমেডি করতে পছন্দ করি। আমি কমেডি ধাঁচের চরিত্রে সবসময় স্বচ্ছন্দ্য। ‘দবির সাহেবের সংসার’ এর ‘চুমকি’ চরিত্রটি আমার খুব পছন্দের।”

এ বছর ৪ঠা এপ্রিল মুক্তি পায় মাহিয়া মাহি-বাপ্পী-আসিফ ইমরোজ অভিনীত ‘দবির সাহেবের সংসার’ সিনেমাটি। সিনেমাটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। এটি ছিল পরিচালকের প্রথম কমেডি সিনেমা।

মাহির কাছে সবচেয়ে চ্যালেঞ্জিং ছিল ‘অগ্নি’ সিনেমার ‘তানিশা’ চরিত্রটি।

“আমি অ্যাকশনদৃশ্যে তেমন পারদর্শী ছিলাম না। ‘অগ্নি’র ‘তানিশা’ চরিত্রটি আমার জন্য ভীষণ চ্যালেঞ্জিং ছিল। অ্যাকশনদৃশ্যে মানিয়ে নিতে বেশ বেগ পেতে হয়েছে আমাকে। চেষ্টা সফল হয়েছে। দর্শকের সাড়া পেয়েছি প্রচুর।”

আগামী বছর মাহি অভিনয় করবেন 'অগ্নি'র সিকুয়াল ‘অগ্নি-২’-এ। সিনেমাটি যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে বলে জানান মাহি।

“আমি ‘অগ্নি-২’ সিনেমাতে থাকছি, এটা নিশ্চিত। সিনেমাটি যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে বলে শুনেছি। তবে প্রধান নায়ক চরিত্রে কে থাকছে তা আমি জানি না। প্রথম পর্বের চেয়ে আরও আকর্ষণীয় ও মারদাঙ্গা হতে যাচ্ছে সিনেমাটি।”

আগামী বছরের শুরুতেই মুক্তি পেতে যাচ্ছে  মাহি অভিনীত বেশ কয়েকটি সিনেমা। সামাজিক-অ্যাকশনধর্মী ‘দেশা-দ্য লিডার’, অ্যাকশন ধাঁচের ‘ওয়ার্নিং’, রোমান্টিক-অ্যাকশন সিনেমা ‘রোমিও ভার্সেস জুলিয়েট’ জানুয়ারি-ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়ার কথা রয়েছে। 

ঢাকাই সিনেমার অন্যতম ব্যস্ত এই নায়িকার বিপরীতে মুক্তির অপেক্ষায় সিনেমাগুলোতে থাকছেন আরেফিন শুভ, নবাগত শিপন মিত্র ও ভারতের অঙ্কুশ হাজরা। বললেন, চলচ্চিত্রে জুটি প্রথাটা মন্দ নয়। 

“বাংলা চলচ্চিত্রে অবশ্যই জুটি প্রথার দরকার আছে। তবে ঘন ঘন একই জুটির সিনেমা মুক্তি পেলে ব্যাপারটি মোটেই ভালো কিছু নয়। অনেকদিন পর পর মুক্তি পেলে সেসব সিনেমা নিয়ে দর্শকেরও আগ্রহ অনেক বেশি থাকে।”