অবশেষে মুক্তি পাচ্ছে ‘অনেক সাধের ময়না’(ট্রেইলার)

অবশেষে মুক্তি পেতে যাচ্ছে রাজ্জাক-কবরীর ‘ময়নামতি’ সিনেমার রিমেইক ‘অনেক সাধের ময়না’। ৭ই নভেম্বর ৭৫টি হলে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে বলে জানিয়েছেন সিনেমার পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ডিস্ট্রিবিউটর ম্যানেজার এনামুল করিম এনাম।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 07:48 AM
Updated : 28 Nov 2018, 07:49 PM

জাকির হোসেন রাজুর পরিচালনায় সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী, মাহিয়া মাহি ও আনিসুর রহমান মিলন। 

১৯৬৯ সালে মুক্তি পাওয়া রাজ্জাক – কবরী জুটির ‘ময়নামতি’ সিনেমাটি প্রযোজনা করেছিল চিত্রা ফিল্মস। পরিচালনা করেছিলেন কাজী জহির। ‘অনেক সাধের ময়না’ সিনেমাটিও চিত্রা ফিল্মস থেকেই নির্মিত হয়েছে।

পরিচালক জাকির হোসেন রাজু ‘ময়নামতি’ নামেই সিনেমাটির শুটিং শুরু করেছিলেন। কিন্তু পরে সিনেমাতে বশীর আহমেদের গাওয়া ‘অনেক সাধের ময়না’ গানটি থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমার নাম বদলে ফেলেন তিনি।

সিনেমাটি ঈদুল আযহায় মুক্তি পাওয়ার কথা থাকলেও শেষপর‌্যন্ত পোস্ট প্রডাকশন কাজ শেষ না হওয়ায় মুক্তি দিতে পারেননি সিনেমাটি।

এদিকে এ সিনেমাটি দিয়ে বাজিমাত করতে চান মাহি, মিলন, বাপ্পী।

মাহি বললেন, “ঈদ-উল-আযহায় আমার কোনো সিনেমা মুক্তি পায়নি বলে সবাই ভেবে বসে আছে আমি পিছিয়ে গেলাম। কিন্তু ব্যাপারটি তা নয়। আমি এ সিনেমাটি নিয়ে দর্শকের কাছে ফিরে আসছি। আর সব সিনেমা  থেকে এটি একেবারেই আলাদা। দর্শককে নতুন স্বাদ দেবে এই সিনেমাটি।”

আরও বললেন কবরীর জুতোয় পা গলানোটা মোটেই সহজ ছিল না তার জন্য। 

"মূল সিনেমাতে ‘ময়না’ চরিত্রে অভিনয় করেছেন কবরী ম্যাডাম। তার চরিত্রে অভিনয় করতে গিয়ে আমি খুব ভয়েই ছিলাম। না জানি কি হয়! বাকিটা সিনেমা মুক্তি পাওয়ার পর বোঝা যাবে।”

মিলন বললেন তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে ‘অনেক সাধের ময়না’ বেশ অন্যরকম, “আমি কখনও হারতে শিখিনি। মঞ্চ নাটক, টিভি নাটক করেছি। সিনেমাতেও কাজ শুরু করেছি। সিনেমাটিতে ‘মনা’ চরিত্রটি দর্শকের কাছে আমাকে নতুন করে চেনাবে।”

এর আগে গ্লিটজকে দেওয়া এক সাক্ষাৎকারে বাপ্পী বলেছিলেন, “ সিনেমাতে নায়করাজ রাজ্জাক অভিনীত ‘মতি’ চরিত্রে অভিনয় করতে গিয়ে আমি সত্যিই নার্ভাস। জানি না তার মতো করে আমি চরিত্রটি ফুটিয়ে তুলতে পেরেছি কি না। তবে চেষ্টার কোনো ত্রুটি রাখিনি। সিনেমায় আমার অভিনয় আলোচিত- সমালোচিত দুইই হতে পারে।”

পরিচালক জাকির হোসেন রাজু জানিয়েছেন, ‘অনেক সাধের ময়না’ সিনেমাটি রিমেইক হলেও বেশ কিছু দৃশ্যে তিনি পরিবর্তন এনেছেন। ‘অনেক সাধের ময়না’ গানটিতে বাপ্পীকে নতুনভাবে উপস্থাপন করা হয়েছে।

সিনেমার পরিবেশক জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন সিনেমার ব্যবসায়িক সাফল্য নিয়ে ‘শতভাগ’ আশাবাদী। সিনেমাটি বছরের অন্যতম ‘ব্যবসাসফল’ সিনেমা হতে যাচ্ছে বলে মনে করছেন তিনি।

এই সিনেমার পরই জাজ মাল্টিমিডিয়া মুক্তি দেবে মাহি অভিনীত ‘ওয়ার্নিং’ ও ‘দেশা –দ্য লিডার’ সিনেমা দুটি। ‘দেশা –দ্য লিডার’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নতুন মুখ শিপন মিত্র। পরিচালক সৈকত নাসিরও নবাগত। ‘অগ্নি’র পর ‘ওয়ার্নিং’ সিনেমাতে আরও একবার জুটি বেঁধেছেন মাহিয়া মাহি ও আরেফিন শুভ।