‘বাপ্পী মানেই নতুন কিছু’

নাচে গানে ভরপুর বাণিজ্যিক সিনেমা নয়, বাপ্পীকে এবার দেখা যাবে অফবিটের ‘সুইটহার্ট’ সিনেমায়। ‘লাভার বয়’ বাপ্পী এ সিনেমায় অভিনয় করছেন গোবেচারা এক যুবকের চরিত্রে।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2014, 09:47 AM
Updated : 20 Oct 2014, 10:38 AM

বাপ্পী গ্লিটজকে বলেন, “বাপ্পী মানেই তফাৎ, বাপ্পী মানেই নতুন গল্প, নতুন গান, আর নতুন নাচ। বাপ্পী মানেই সবকিছু। আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে সালমান শাহ ও শাকিব খানের পর অলরাউন্ডার হিরো আসেনি, যে সব ধরনের অভিনয় করতে পারবে। আমি অলরাউন্ডার হিরো হতে চাই। ধুম ধারাক্কা বাণিজ্যিক সিনেমা যেমন করব, তেমনি অফবিটের সিনেমাও করব।”

রোববার রাতে বিএফডিসির চার নম্বর ফ্লোরে ‘সুইটহার্ট’ সিনেমার সেটে বসে কথা হচ্ছিল ঢাকাই সিনেমার এখনকার সময়ের অন্যতম ব্যস্ত এই অভিনেতার সঙ্গে। ওয়াজেদ আলী সুমন পরিচালিত সিনেমাটিতে বাপ্পীর সঙ্গে জুটি বেঁধেছেন বিদ্যা সিনহা মিম। মিমের চরিত্রের নাম ‘বিলিনা’। বাপ্পীর মায়ের চরিত্রে রয়েছেন দিতি। এ সিনেমার মাধ্যমে দীর্ঘ বিরতির পর ফিরছেন অভিনেতা রিয়াজ।

‘সুইটহার্ট’ সিনেমাটি নিয়ে বাপ্পী বলেন, “সিনেমাতে জিসান অনেক মেধাবী ও মায়ের বাধ্যগত সন্তান। কখনও মায়ের অবাধ্য হয় না। তার ধ্যান জ্ঞান পড়াশোনা। হঠাৎ কি হল, সে বিলিনার প্রেমে পড়ে গেল। সবকিছুই কেমন উলটপালট হয়ে গেল তখন। মজা আছে সিনেমাটিতে। এখনই সব বলতে চাই না।”

ছবি: তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

নতুন সহ-অভিনেত্রী মিম সম্পর্কে বাপ্পী বললেন, “ওর (মিম) সঙ্গে সেভাবে কথাবার্তা হয়নি। ওর সঙ্গে কোনো সিকোয়েন্স করিনি এখনও। তবে মিমের ‘আমার আছে জল’ এবং ‘তারকাঁটা’ সিনেমা দুটি দেখেছি। দুটোতেই ওর অভিনয় ভালো লেগেছে। আশা করছি ওর সঙ্গে আমার কেমিস্ট্রি দর্শক ভালোভাবেই নেবে।”

ঈদ-উল-আযহায় বাপ্পী অভিনীত ‘অনেক সাধের ময়না’ এবং ‘গুন্ডা-দ্য টেররিস্ট’ মুক্তি পাওয়ার কথা থাকলেও কারিগরি জটিলতায় শেষ মুহূর্তে মুক্তি স্থগিত হয়ে বলে জানালেন বাপ্পী।

শাকিব খানের ভক্ত বাপ্পী এরই মধ্যে শাকিবের ঈদে মুক্তি পাওয়া তিনটি সিনেমাই দেখে এসেছেন। দেখে এসেছেন আরেফিন শুভর ‘কিস্তিমাত’ সিনেমাটিও। অভিনয় আর গল্পের ব্যবচ্ছেদে না গিয়ে বললেন, “সবগুলো সিনেমাই ভালো লেগেছে। শাকিব, অপুর অভিনয়ের ভক্ত আমি। ওদের সিনেমা দেখার সুযোগ পেলে আমি মিস করি না। শাকিব খানের অভিনয়ের নতুনত্ব দেখার চেষ্টা করেছি। ‘কিস্তিমাত’ এ আমার সহ-অভিনেত্রী আঁচল রয়েছে। যথারীতি দেখতেই হতো সিনেমাটি।”

ছবি: তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

সমসাময়িক অভিনেতা আরেফিন শুভ এবং সায়মন সাদিককে প্রতিদ্বন্দ্বী নয় সিনিয়র অভিনেতা বললেন তিনি। সিনিয়র এই অভিনেতাদের কাছ থেকে বাপ্পী শিখতে চান অভিনয়ের নানা খুঁটিনাটি।

বাপ্পী অভিনীত ‘গুন্ডা-দ্য টেররিস্ট’, ‘অনেক সাধের ময়না’, ‘ওয়ান ওয়ে’, ‘আজব প্রেম’, ‘লাভার নম্বর ওয়ান’ সিনেমাগুলো এখন মুক্তির অপেক্ষায় রয়েছে।

বাপ্পীর যত টেনশন ‘অনেক সাধের ময়না’ ঘিরেই। ১৯৬৯ সালে মুক্তি পাওয়া রাজ্জাক-কবরী জুটির ব্যবসাসফল সিনেমা ‘ময়মামতি’ রিমেইক করছেন জাকির হোসেন রাজু। সিনেমাতে বাপ্পীর বিপরীতে রয়েছেন মাহিয়া মাহি।

“এই সিনেমাটির ওপর আমার ক্যারিয়ারের অনেক কিছুই নির্ভর করছে। এ সিনেমাতে আমি নায়করাজ রাজ্জাকের চরিত্রটি রূপায়ন করতে যাচ্ছি। ‘ময়নামতি’ সিনেমার ‘অনেক সাধের ময়না’ গানটিতে পারফর্ম করতে পেরেছি, এটা আমার দারুণ সৌভাগ্য। সিনেমাতে আমার অভিনয় আলোচিত-সমালোচিত দুইই হতে পারে। এই নিয়ে ভয় তো অবশ্যই আছে। তবে দর্শকের প্রতি অনুরোধ, হলে আসুন, সিনেমাটি দেখুন। আমার সমালোচনাই করুন, তাতে আমি লাভবানই হব।”

যৌথ প্রযোজনার কোনো সিনেমাতে অভিনয় করবেন কি না এমন প্রশ্নে বাপ্পী বলেন,“দেশ ও চলচ্চিত্রের স্বার্থ জড়িত থাকলে আমি অভিনয় করবো। কিন্তু আমাদের ইন্ডাস্ট্রির কোনো লাভ হবে না, এমন সিনেমাতে আমি অভিনয় করব না।”