আমিরের পাশে ভারতীয়রা

ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা প্রসঙ্গে মন্তব্য করে ব্যাপক সমালোচনার শিকার ভারতীয় অভিনেতা আমির খানের পাশে দাড়ালেন সাধারণ ভারতীয়রা। এক জরিপে আমিরের পক্ষেই পড়েছে অধিকাংশ ভোট। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2015, 10:25 AM
Updated : 1 Dec 2015, 10:25 AM

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের ইন্ডিয়া আয়োজিত এক জরিপে পাঠকদের প্রশ্ন করা হয়, আমিরের মন্তব্যকে ভুল বোঝা হয়েছে কিনা।

জরিপে অংশ নেয়া বেশিরভাগ পাঠক, অর্থাৎ ৪৯ দশমিক ১৮ শতাংশ পাঠক মনে করছেন, ভুল বোঝা হয়েছে আমিরকে। আর ৩৯ দশমিক ৩৪ শতাংশ পাঠক বলছেন, আমিরের মন্তব্যের সমালোচনা করাটাই ছিল উচিৎ কাজ। বাকি ১১ দশমিক ৪৮ শতাংশ পাঠক কোনো মন্তব্য করতে চাননি।

সম্প্রতি ভারতে গরুর মাংস খাওয়ার গুজবে এক মুসলমান ব্যক্তিকে পিটিয়ে হত্যাসহ নানা ঘটনার প্রেক্ষিতে শঙ্কা বোধ করেন মন্তব্য করে আমির খান বলেন, তার স্ত্রীর সঙ্গে যখন বাড়িতে কথা হয় তখন তিনি এও বলেছেন, "আমাদের কি দেশ ছেড়ে চলে যাওয়া উচিৎ!"। আমিরের এই মন্তব্য নিয়ে বিতর্কের ঝড় ওঠে। বেশ কয়েকজন রাজনীতিবিদ তো বটেই আমিরের মুম্বাই সিনেপাড়ার সতীর্থরাও আমিরের সমালোচনায় মেতে ওঠেন।

সম্প্রতি হিন্দু মৌলবাদী দল শিব সেনার তরফ থেকে ঘোষণা দেয়া হয়, যে ব্যক্তি আমিরকে একটি চড় দিতে পারবে তাকে ১ লাখ রুপি দেয়া হবে।

জি নিউজ বলছে, শিব সেনার এই ঘোষণাকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের মায়ামিভিত্তিক দুই ছাত্র একটি মজার ওয়েবসাইট বানিয়েছেন। স্ল্যাপ আমির নামের এই ওয়েবসাইটে গিয়ে অনেকে আমিরকে চড়ও মেরেছেন! তবে বলা হচ্ছে, এখন স্ল্যাপ আমির থেকে ওয়েবসাইটটির নাম বদলে দেয়া হয়েছেকিস আমির। অর্থাৎ আমিরকে চুমু খাওয়া ছাড়া আর কোনো উপায় রাখা হয়নি এতে।