গড়পড়তা কিছু হলেও খুশি থাকতেন মিরাজ

অভিষেক ম্যাচ নিয়ে কত ভাবনা থাকে কতজনের! মনে খেলা করে স্বপ্নের রঙ, সেই রঙ নিয়ে কত আঁকিবুকি! মেহেদী হাসান মিরাজের চাওয়াটা কিন্তু ছিল একদম সাদামাটা। গোটা ২ উইকেট, আর তিরিশ রান হলেই চলে যায়!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2016, 01:03 PM
Updated : 20 Oct 2016, 02:50 PM

সেই মিরাজ অভিষেকের দিনটিতেই ছড়িয়েছেন ঔজ্জ্বল। নাম লিখিয়েছেন রেকর্ড বইয়ে। বাংলাদেশের হয়ে সবচেয়ে কম বয়সে অভিষেকে নিয়েছেন ৫ উইকেট!

দিনশেষে সংবাদ সম্মেলনে মিরাজ অকপটে স্বীকার করলেন, অভিষেক নিয়ে তার স্বপ্নের আকাশ ছিল একদমই ছোট্ট।

“আমার যে এভাবে অভিষেক হবে, ভাবিনি। কখনোই চিন্তা করিনি যে ৫ উইকেট পাব। চিন্তা করছিলাম, অন্তত যেন অ্যাভারেজ পারফরম্যান্স করতে পারি। একটা-দুটা উইকেট পেলাম, ব্যাটিংয়ে ৩০ রান করলাম। ইংল্যান্ড বড় দল, সেরা এক-দুইয়ে ওদের ধরা হয়। আমার চিন্তা ছিল অ্যাভারেজ কিছু করতে পারা।”

মিরাজ জানালেন, দল থেকেও তাকে বলা হয়েছিল বড় কিছু না ভাবতে। দিন শেষে টেস্ট ক্রিকেটে নিজের প্রথম দিনটিকে তার মনে হচ্ছে, প্রত্যাশার চেয়েও বেশি কিছু।

“টিম ম্যানেজমেন্টও আমাকে বলেছে যে উনারা আমার কাছে ৫-৬ উইকেট চান না। আমাকে বলেছে ভালো জায়গায় বল রাখতে, উইকেট পাওয়া নিয়ে চিন্তা না করতে। কোচ বলেছে শুধু লাইন-লেংথে বল করতে। চেয়েছেন যেন শতভাগ দেওয়ার চেষ্টা করি। আসলে যখন ভালো কিছু হয়, তখন প্রত্যাশার বাইরে অনেক কিছু হয়ে যায়।”