কোচ সোহেল ইসলামের প্রতি মিরাজের কৃতজ্ঞতা

আলো ঝলমলে অভিষেকের দিনে পা মাটিতেই রেখেছেন মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিন অলরাউন্ডার কৃতজ্ঞতার সাথে স্মরণ করেছেন কোচ সোহেল ইসলামের অবদান।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2016, 02:15 PM
Updated : 20 Oct 2016, 02:51 PM

সাবেক অফ স্পিনার সোহেল এখন অনূর্ধ্ব-১৭ দলের প্রধান কোচ। এর আগে অনূর্ধ্ব-১৯ দলের সহকারী কোচ ছিলেন তিনি। সে সময়ই অফ স্পিন অলরাউন্ডার মিরাজের সঙ্গে কাজ শুরু করেন সোহেল।
 
বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্ট অভিষেকে ইংল্যান্ডের বিপক্ষে ৬৪ রানে ৫ উইকেট নেন মিরাজ। ম্যাচ শেষে কোচের প্রতি কৃতজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনকেই বেছে নেন তিনি।
 
“আমার বিশেষজ্ঞ স্পিন কোচ সোহেল স্যারকে ধন্যবাদ জানাচ্ছি। ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত তিনি আমাকে গাইড করছেন। তিনি সব সময় আমার সঙ্গে আলোচনা করেন, কিভাবে আরও উন্নতি করা যায়। আমি সব সময়ই উনার সঙ্গে যোগাযোগ করি আর তিনিও আমাকে সব সময় সাহায্য করেন। আমার খুব ভালো লাগছে, আমার বিশ্বাস উনারও খুব ভালো লাগছে।”
 
মিরাজ জানান, আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিটি বল খুব ভেবে চিন্তে করতে হয়। দ্রুত প্রতিপক্ষের দুর্বলতা পড়ে ফেলতে হয়।  
 
“আন্তর্জাতিক ক্রিকেট অনেক কঠিন। এখানে ধৈর্য্য রাখতে হয়। এখানে সবাই কম ভুল করে। ভালো জায়গার বল ও খারাপ জায়গার বল খুব তাড়াতাড়ি বুঝে ফেলে। খারাপ বলটা দ্রুত শাসন করে। এখানে খারাপ বল দেওয়ার কোনো সুযোগ নেই। সব সময় এক জায়গায় বল করে যেতে হয়।”