ইমতিয়াজের আরেকটি শতক, দোলেশ্বরের চারে চার

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে পরিচিত নাম ইমতিয়াজ হোসেন। ঢাকার ক্রিকেটে খেলছেন প্রায় দেড় যুগ ধরে। বরাবরই তাকে মনে করা হয় বড় দৈর্ঘ্যের ক্রিকেটের ব্যাটসম্যান। তবে বয়স ৩১ পেরুলেও ৫০ ওভারের ম্যাচে নিজেকে চেনাচ্ছেন নতুন করে। এবারের ঢাকা লিগের প্রথম ব্যাটসম্যান হিসেবে করলেন দুটি শতক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2016, 01:47 PM
Updated : 4 May 2016, 02:39 PM

বুধবার ইমতিয়াজের অপরাজিত শতকে আবারও জিতেছে তার দল। ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপিতে ব্রাদার্স ইউনিয়নকে ৭ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। চার ম্যাচের চারটিতেই জিতে এবারের লিগে এখনও পর্যন্ত একমাত্র অপরাজিত দল দোলেশ্বর।

২৩০ রান তাড়ায় ওপেনার রনি তালুকদারকে শুরুতেই হারিয়েছিল দোলেশ্বর। তবু জিততে বেগ পেতে হয়নি তাদের। একপ্রান্ত আগলে ছিলেন ইমতিয়াজ, আরেক প্রান্তে কার্যকর ইনিংসে দলকে জয়ের পথে এগিয়ে নিয়েছেন রকিবুল হাসান, চামারা সিলভারা।

তিনে নেমে পাল্টা আক্রমনে ৩২ করেছেন রকিবুল। তৃতীয় উইকেটে চামারা সিলভার সঙ্গে ইমতিয়াজের জুটি ৮২ রানের।

কাজ বাকি ছিল এরপরও। নাসির হোসেনকে নিয়ে যেটি অনায়াসেই সেরেছেন ইমতিয়াজ। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে দুজনে তুলেছেন ১০১ রান। ৫৮ বলে ৪৮ রানের অপরাজিত ছিলেন নাসির।

ম্যাচ সেরার পুরস্কার নিচ্ছেন অপরাজিত শতক করে প্রাইম দোলেশ্বরের জয়ের নায়ক ইমতিয়াজ হোসেন। ছবি: সৌজন্য

ইমতিয়াজ অপরাজিত থেকে যান ১২৮ বলে ১০০ করে। লিগের আগের ৩ ম্যাচে অভিজ্ঞ এই ওপেনারের রান ছিল ১০০, ৭৩ ও ০। চতুর্থ রাউন্ডের প্রথম দিন শেষে লিগের সর্বোচ্চ রান সংগ্রহকারীও তিনিই, ৯১ গড়ে ২৭৩ রান।

সকালে ব্রাদার্সের শুরুটাও ছিল দারুণ। ওপেনিংয়ে শাহরিয়ার নাফিস ২১ বলে করেন ২৩ রান। ঝড়ো শুরুর পর দলকে এগিয়ে নেন ইমরুল কায়েস ও তুষার ইমরান। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৮৮ রানের জুটি।

৩০ ওভারেই দেড়শ’ পেরিয়ে যায় ব্রাদার্স, দৃষ্টিসীমায় তখন তিনশ’। কিন্তু টানা দ্বিতীয় অর্ধশতক করে ইমরুল-তুষারের বিদায়ের পর দাঁড়াতে পারেনি আর কেউ। ৪০ ওভারের পর যখন রান বাড়ানোর কথা, তখন উল্টো পথ হারায় তারা ২৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে।

চার ম্যাচে ব্রাদার্সের এটি তৃতীয় হার।

সংক্ষিপ্ত স্কোর:

ব্রাদার্স: ৫০ ওভারে ২২৯ (শাহরিয়ার ২৩, ইমরুল ৫৭, তুষার ৫৫, জাকির ২৯, উইলিয়ামস ৯, রুমান ১০, নূর আলম ৪, সাদিকুর ১৬*, সঞ্জিত ৩, ৩, আসিফ ১, নাবিল ৯; ফরহাদ ১/২৬, আল আমিন ২/৫১, নাসির ২/৪৯, সানজামুল ০/৩৬, রবি ২/২৪, চামারা ০/১১, রাহাতুল ১/২৯)।

দোলেশ্বর: ৪৮.১ ওভারে ২৩০/৩ (ইমতিয়াজ ১০০*, রনি ০, রকিবুল ৩২, চামারা ৪৬, নাসির ৪৮*; নাবিল ০/৩০, আসিফ ১/৬০, নূর আলম ১/৪৪, উইলিয়ামস ০/৫০, সঞ্জিত ০/৩৩, তুষার ১/১২)।

ফল: প্রাইম দোলেশ্বর ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ইমতিয়াজ হোসেন।