জর্ডানের যুবরাজের রাজকীয় বিয়ে

বিয়েতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটনসহ বিশ্বের অন্যান্য দেশের রাজপরিবারের সদস্যরা।

রয়টার্স
Published : 2 June 2023, 02:10 PM
Updated : 2 June 2023, 02:10 PM

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে জর্ডানের যুবরাজ আল হুসেইনের রাজকীয় বিয়ে। সৌদি আরবের কনে রাজওয়া আল সাইফকে বিয়ে করেন তিনি। 

বৃহস্পতিবার এ বিয়েতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটনসহ বিশ্বের অন্যান্য দেশের রাজপরিবারের সদস্যরা।

জর্ডানের রাজধানী আম্মানের জাহরান প্রাসাদে বিয়ের অনুষ্ঠান হয়। তার আগে রাজ দম্পতি গাড়িবহর নিয়ে উপস্থিত হন আল হুসেইনিয়া প্রাসাদে। সেখানে তাদেরকে অভ্যর্থনা জানানো হয়।

১,৭০০ অতিথি সমাগমে কয়েক বছরের মধ্যে এ বিয়ে হয়ে ওঠে সবচেয়ে বড় রাজকীয় বিয়ে।

ক্রাউন প্রিন্স আল হুসেইনের বয়স ২৮ এবং রাজওয়া আল সেইফ এর বয়স ২৯। রাজওয়া পরিচিতি পাবেন জর্ডানের ক্রাউন প্রিন্সেস হিসেবে। যুবরাজ সিংহাসনে বসলে তিনি হবেন কুইন রাজওয়া। 

বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ও রানি রানিয়ার বড় ছেলে যুবরাজ আল-হুসেইন যুক্তরাষ্ট্রের জর্জটাউন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। রাজওয়া আল সাইফ পেশায় একজন স্থপতি। 

সৌদি রাজপরিবারের সঙ্গে তার পরিবারের ঘনিষ্ঠতা আছে। এ বিয়ের মধ্য দিয়ে জর্ডানের সঙ্গে সৌদি আরবের মিত্রতার বন্ধন জোরাল হবে বলে মনে করা হচ্ছে।