আবু ধাবিতে সাড়ে ৩ কোটি দিরহামের লটারি জিতলেন বাংলাদেশি গাড়িচালক

বাংলাদেশি মুদ্রায় হিসাব করলে মোহাম্মদ রায়ফুলের জেতা অর্থের পরিমাণ হবে প্রায় শত কোটি টাকা। 

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2023, 07:49 AM
Updated : 4 Jan 2023, 07:49 AM

সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে ‘বিগ টিকেট’ লটারিতে প্রথম পুরস্কার হিসেবে ৩৫ মিলিয়ন বা সাড়ে ৩ কোটি দিরহাম জিতেছেন এক বাংলাদেশি গাড়িচালক।

খালিজ টাইমস জানিয়েছে, ৩৯ বছর বয়সী মোহাম্মদ রায়ফুল এক যুগ ধরে আরব আমিরাতের আল আইন শহরে গাড়ি চালানোর কাজ করে আসছেন।

লটারিতে আরব আমিরাতের এ যাবৎকালের সবচেয়ে বড় পুরস্কারটি জিতেছেন রায়ফুল। তার টিকেট নম্বর ০৪৩৬৭৮। গত ১০ ডিসেম্বর তিনি ওই টিকেট কিনেছিলেন। বাংলাদেশি মুদ্রায় হিসাব করলে তার জেতা অর্থের পরিমাণ হবে প্রায় শত কোটি টাকা। 

আয়োজক কর্তৃপক্ষ প্রথমে কয়েকবার চেষ্টা করেও ফোনে তার সঙ্গে যোগাযোগ করতে পারছিল না। কারণ সেসময় তিনি গাড়ি চালাচ্ছিলেন। পরে আয়োজকরা রায়ফুলের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হন এবং তার বিরাট সাফল্যের খবর দেন।

খালিজ টাইমস লিখেছে, পেশাদার পিকআপ চালক রায়ফুল তার ভাগ্য বদলানোর আশায় নয় বছর ধরে নিয়মিত এই লটারির টিকেট কেটে আসছিলেন। অবশ্য এ টিকেটটি কিনেছিলেন তারা ২০ বন্ধু মিলে। তারা সবাই এখন পুরস্কারের অর্থ ভাগ করে নেবেন।

রায়ফুল বলেন, “আমি আরব আমিরাতে আছি ১২ বছর ধরে। বিশ্বাসই করতে পারছি না আমি লটারি জিতেছি। আমি খুবই উত্তেজিত, আর দারুণ আনন্দিত।“

পুরস্কারের এই অর্থ দিয়ে কী করবেন? আয়োজকদের এমন প্রশ্নে নীরব রায়ফুল জানান, কোনো পরিকল্পনাই তিনি এখনও করেননি।

তার ভাষ্য, “আজ রাতে আমি লটারি জেতার এ খবর পাব, এটা তো আশাই করিনি।”

বিগ টিকেটের পরবর্তী ড্র হবে আগামী ৩ ফেব্রুয়ারি, যার প্রথম পুরস্কার ২ কোটি ৩০ লাখ দিরহাম। জানুয়ারি মাস জুড়ে যারা টিকেট কিনবেন তারা স্বয়ংক্রিয়ভাবে প্রতি সপ্তাহের ইলেক্ট্রনিক ড্রতে ২৪ ক্যারেটের এক কেজি সোনা জেতার সুযোগও পেতে পারেন।

বিগ টিকেট শোতে ১০ লাখ দিরহামের দ্বিতীয় পুরস্কার ঘোষণা করা হবে। সেই সঙ্গে তৃতীয় পুরস্কার হিসেবে এক লাখ দিরহাম এবং চুতুর্থ পুরস্কার হিসেবে ৫০ হাজার দিরহাম থাকবে।

‘বিগ টিকেট মিলিওনেয়ার’ শো-তে টিকেটের দাম ৫০০ দিরহাম। দুটি টিকেট কিনলে আরেকটি ফ্রি দেওয়া হয়। এছাড়া ‘ড্রিম কার’ টিকেটে পুরস্কার হিসেবে রয়েছে একটি রেঞ্জ রোভার গাড়ি। এর টিকেট দাম ১৫০ দিরহাম, আগামী ৩ ফেব্রুয়ারি এর ড্র হবে। এক্ষেত্রেও দুটি টিকেট কিনলে একটি ফ্রি পাবেন ক্রেতা।