যুক্তরাষ্ট্রে গুলিতে পুলিশ কর্মকর্তাসহ নিহত ৫

নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের রাজধানী রালিতে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর সন্দেহভাজন বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2022, 06:13 AM
Updated : 14 Oct 2022, 06:13 AM

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় গুলিতে এক অফ-ডিউটি পুলিশ কর্মকর্তাসহ পাঁচ জন নিহত হয়েছে। এ ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের রাজধানী রালিতে এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের এ ঘটনার পর সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজে ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয় আর তাতে নগরীর একটি অংশ বন্ধ হয়ে যায়। ব্যাপক এ অভিযানের মধ্যে দিয়ে ওই সন্দেহভাজনকে আটক করা হয় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এক সংবাদ সম্মেলনে রালির মেয়র ম্যারি অ্যান বল্ডউইন জানান, গুলিতে আরও এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত আরও দুজন জখম হয়েছে এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার বিষয়ে বিস্তারিত না জানিয়ে বল্ডউইন বলেন, “আমাদের অবশ্যই আরও কিছু করতে হবে। আমেরিকায় এই বিবেকহীন সহিংসতার অবসান ঘটাতে হবে আমাদের। আমাদের অবশ্যই বন্দুক সহিংসতার মোকাবেলা করতে হবে।”

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বিকাল ৫টার পরপরই শহরের একটি অংশের ভেতর দিয়ে যাওয়া পাঁয়ে হাঁটা পথ নেউজ রিভার গ্রিনওয়েতে বা এর কাছে গুলিবর্ষণের ঘটনাটি শুরু হয়।

প্রায় তিন ঘণ্টা পর পুলিশ এক বাড়ির ভেতরে থাকা এক সন্দেহভাজনকে ‘ঘিরে ফেলে’, কিন্তু তখনও তাকে গ্রেপ্তার করতে পারেনি বলে বল্ডউইন জানিয়েছিলেন।

পরে রালির পুলিশ টুইটারে জানায়, ওই সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে তারা।

ডব্লিউটিভিডি টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন একজন শ্বেতাঙ্গ কিশোর এবং তার কাছে বড় একটি বন্দুক ছিল বলে ধারণা করা হচ্ছে।

গণমাধ্যমে আসা হেলিকপ্টার থেকে ধারণ করা ভিডিওতে দেখা গেছে, গাছপালায় ছাওয়া একটি এলাকায় পুলিশ ও জরুরি বিভাগের অনেকগুলো গাড়ি লাইন ধরে দাঁড়িয়ে আছে; যেসব এলাকায় অপরাধের ঘটনা ঘটেছে তার মধ্যে এটি একটি।