দুর্ঘটনার কবলে গাড়ি, জেলেনস্কি ‘গুরুতর আঘাত পাননি’

রাশিয়ার হাত থেকে পুনরুদ্ধার করা উত্তরপূর্বাঞ্চলীয় গুরুত্বপূর্ণ শহর ইজিয়ুম থেকে ফেরার পর ইউক্রেইনের প্রেসিডেন্টের গাড়ি দুর্ঘটনায় পড়ে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 05:40 AM
Updated : 15 Sept 2022, 05:40 AM

রাশিয়ার হাত থেকে পুনরুদ্ধার করা উত্তরপূর্বাঞ্চলীয় গুরুত্বপূর্ণ শহর ইজিয়ুম গিয়ে সেনাদের সঙ্গে দেখা করে ফেরার পর ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির গাড়ি ছোট একটি দুর্ঘটনায় পড়ে বলে তার মুখপাত্র জানিয়েছেন।

তবে গাড়ি দুর্ঘটনায় পড়লেও প্রেসিডেন্ট ‘গুরুতর কোনো আঘাত পাননি’, বলেছেন সের্গেই নিকিফোরভ।

তার সংক্ষিপ্ত বিবৃতির বরাত দিয়ে বিবিসি জানায়, বুধবার রাজধানী কিইভে একটি যাত্রীবাহী কার প্রেসিডেন্ট ও তার প্রহরীদের গাড়ির সঙ্গে সংঘর্ষে জড়ায়।

“প্রেসিডেন্টকে পরে এক চিকিৎসক পরীক্ষা করে দেখেন। তার দেহে গুরুতর কোনো আঘাত মেলেনি,” বলেছেন নিকিফোরফ।

জেলেনস্কির গাড়িবহরের সঙ্গে দুর্ঘটনায় জড়ানো কারটির চালককেও ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়,  পরে তাকে একটি অ্যাম্বুলেন্সে করে অন্যত্র নিয়ে যাওয়া হয়।

দুর্ঘটনাটি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করছে বলে জানিয়েছেন নিকিফোরভ।

এ বিষয়ে আর বিস্তারিত কিছু বলেননি তিনি।

৪৪ বছর বয়সী জেলেনস্কি বুধবার ইজিয়ুমে গিয়ে সেখানকার ইউক্রেইনের সেনাদের সঙ্গে দেখা করে ‘পাল্টা-আক্রমণের’ মাধ্যমে রাশিয়ার কাছ থেকে খারকিভের বিশাল অংশ পুনরুদ্ধারে ধন্যবাদ দিয়েছেন।

দখল করার পর থকে ইজিয়ুম ছিল ইউক্রেইনের উত্তর-পূর্বাঞ্চলে রুশ বাহিনীর প্রধান লজিস্টিক হাব।

জেলেনস্কি ইজিয়ুমে একটি পতাকা উত্তোলন অনুষ্ঠানে ছিলেন, তিনি সৈন্যদের সঙ্গে ছবিও তোলেন।

রাশিয়া চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেইনে সেনা পাঠানোর পর ধীরে ধীরে প্রতিবেশী দেশটির এক-পঞ্চমাংশ নিজেদের কব্জায় নিয়ে নিলেও সাম্প্রতিক দিনগুলোতে খারকিভে কিইভবাহিনীর পাল্টা আক্রমণে তাদের বেশ খানিকটা পিছু হটতে হয়েছে।

চলতি মাসে ইউক্রেইন খেরসনে রুশ নিয়ন্ত্রিত এলাকায় পাল্টা আক্রমণ শুরু করলেও সেখানে এখন পর্যন্ত উল্লেখযোগ্য অগ্রগতির খবর পাওয়া যায়নি।

এ দুই অঞ্চলের পাশাপাশি কিইভবাহিনী জাপোরিঝিয়া অঞ্চলেও বড় আকারের আক্রমণের পরিকল্পনা করছে বলে রাশিয়া সমর্থিত টেলিগ্রাম চ্যানেলগুলোতে ইঙ্গিত দেওয়া হয়েছে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক