লস অ্যাঞ্জেলেসের পার্কে গুলিতে নিহত ২, আহত ৫

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে একটি পার্কে স্থানীয় সময় রোববার বিকেলে কার ক্লাব শো’তে অনেক মানুষ উপস্থিত থাকার সময়ে এ হামলা হয়।

রয়টার্স
Published : 25 July 2022, 02:53 PM
Updated : 25 July 2022, 02:53 PM

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে একটি পার্কে কার ক্লাব শো’ চলাকালে গুলির ঘটনায় দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫ জন। দমকল বিভাগ একথা জানিয়েছে।

স্থানীয় সময় রোববার বিকেলের ওই শো’তে কয়েকশ’ মানুষ উপস্থিত থাকার সময়ে এ হামলা হয়।

দমকল বিভাগের মুখপাত্র ব্রায়ান হাম্ফেরি জানান, স্বাস্থ্যকর্মীরা ৭ জনকে কাছাকাছি হাসপাতালগুলোতে নিয়ে যায়। এদের মধ্যে দুইজন পরে মারা যান। তাদের একজন পুরুষ এবং একজন নারী।

গুলির ঘটনার শিকার ৭ জনের বয়স ২৩ থেকে ৫৪ এর মধ্যে বলেও জানান হাম্ফেরি। তবে গোলাগুলির সূত্রপাত কীভাবে হল সে ব্যাপারে তিনি কিছু জানাতে পারেননি।

লস এঞ্জেলেসের পুলিশ বিভাগের ক্যাপ্টেন কেলি এক সংবাদ সম্মেলনে বলেছেন, তদন্তকারীদের ধারণা, পেক পার্কের দুই গ্রুপের বিরোধ থেকেই এই গুলির ঘটনা ঘটেছে।

তিনি বলেন, “লস অ্যাঞ্জেলেসের প্রায় ২৫ মাইল দক্ষিণের শহরতলীর সান পেড্রো সেকশনে অবস্থিত পেক পার্কে এই হামলায় একাধিক বন্দুকধারী জড়িত ছিল। দুই দলের মধ্যে বিবাদ থেকেই সম্ভবত গোলাগুলি শুরু হয়।”

নগরীর পার্ক এবং বিনোদোন বিষয়ক ওয়েবসাইট থেকে জানা যায়, সান পেড্রোয় পেক পার্ক একটি কমিউনিটি সেন্টার। সেখানে আছে বেসবল মাঠ, স্কেটবোর্ড পার্ক, জিম এবং হাঁটার রাস্তাও।

সেখানে বন্দুক হামলার ঘটনায় কোনও সন্দেহভাজনকে শনাক্ত করা গেছে কিনা সে ব্যাপারে এখনও কিছু জানায়নি পুলিশ। লস অ্যাঞ্জেলেস পুলিশের ক্যাপ্টেন কেলি বলেছেন, আলামত সংগ্রহের জন্য পার্কটি দ্রুত খালি করা হয়েছে।

লস অ্যাঞ্জেলেসের মতো যুক্তরাষ্ট্রের অনেক বড় শহরসহ অন্যান্য আরও স্থানে সম্প্রতি বন্দুক সহিংসতা বেড়ে গেছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক