ভারতের স্বাধীনতা দিবসে আদিবাসী নাচে তাল মেলালেন মমতা

আদিবাসী সংস্কৃতিকে ‘সম্মান’ জানাতে মঞ্চ থেকে নেমে এসে নৃত্যশিল্পীদের সঙ্গে যোগ দিতে দেখা যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2022, 10:08 AM
Updated : 15 August 2022, 10:08 AM

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য অনুষ্ঠানে মাতল কলকাতার রেড রোড; আর সেই জমকালো অনুষ্ঠানে আদিবাসী নৃত্য পরিবেশনের সময় শিল্পীদের হাত ধরে তাল মেলালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী একা নন, তার সঙ্গে যোগ দেন রাজ্যের বন ও ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী বিরবাহা হাঁসদাও।

আনন্দবাজার পত্রিকা লিখেছে, সোমবার ওই অনুষ্ঠানে আদিবাসী সংস্কৃতিকে ‘সম্মান’ জানাতে মঞ্চ থেকে উঠে এসে নৃত্যশিল্পীদের সঙ্গে যোগ দিতে দেখা যায় মমতাকে। প্রথম সারিতে গিয়ে বেশ কিছু সময় শিল্পীদের হাত ধরে নাচের ছন্দে পা মেলান মুখ্যমন্ত্রী।

কিছুক্ষণ পর মঞ্চ থেকে নেমে নাচে যোগ দেন মন্ত্রী বিরবাহা হাঁসদাও। উপস্থিত অনেকেই তখন মুখ্যমন্ত্রীর নাচের ছবি তুলতে ব্যস্ত। আদিবাসী শিল্পীদের কিছু সময় সঙ্গ দিয়ে মঞ্চে ফিরে যান মমতা।

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপনে সকালে রেড রোড চত্বরে উপস্থিত হয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী মমতা। হেলিকপ্টার থেকে তখন পুষ্পবৃষ্টিরও আয়োজন ছিল। মুখ্যমন্ত্রীকে ‘গার্ড অব অনারে’ সম্মানিত করা হয় এ সময়।

আনন্তবাজার জানিয়েছে, রেড রোডের কুচকাওয়াজে দুর্গাপূজার ট্যাবলো বা প্রদর্শনীও রাখা হয়। মমতাকে তখন স্তোত্রপাঠ করতে দেখা যায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক