বিবিসি’র নতুন মহাপরিচালক টনি হল

বিবিসি’র নতুন মহাপরিচালক নিযুক্ত হয়েছেন এর বার্তা বিভাগের সাবেক পরিচালক এবং রয়েল অপেরা হাউজের প্রধান নির্বাহী লর্ড টনি হল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2012, 02:32 AM
Updated : 23 Nov 2012, 02:32 AM
ঢাকা, নভেম্বর ২৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিবিসি’র নতুন মহাপরিচালক নিযুক্ত হয়েছেন এর বার্তা বিভাগের সাবেক পরিচালক এবং রয়েল অপেরা হাউজের প্রধান নির্বাহী লর্ড টনি হল।
নতুন মহাপরিচালক নিযুক্ত হওয়ার পরেই টনি হল বলেন, ‘বিশ্বে নেতৃস্থানীয় এ প্রতিষ্ঠানটির প্রতি সম্পূর্ণরূপে প্রতিজ্ঞাবদ্ধ আমি। তবে আগামী কয়েক সপ্তাহ একটু কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হতে পারে।’
বৃহস্পতিবার লন্ডনে বিবিসি’র সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে টনি হল এ কথা বলেন বলে জানিয়েছে বিবিসি।
বিবিসি’র একটি জনপ্রিয় আলোচনা অনুষ্ঠানে যুক্তরাজ্যের একজন জ্যেষ্ঠ রাজনীতিবিদের যৌন কেলেঙ্কারি বিষয়ে ভুল তথ্য দেয়ায় ভুল সংবাদ পরিবেশনের অভিযোগ স্বীকার করে গত ১১ নভেম্বর বিবিসি মহাপরিচালক জর্জ এনটুইসেল পদত্যাগ করেন। এ পদে যোগ দেয়ার মাত্র ৫৮ দিনের মাথায় পদত্যাগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে নতুন মহাপরিচালক লর্ড হল বলেন, রয়েল অপেরা হাউজ কনভেন্ট গার্ডেন ছেড়ে আসতে আমার বেশ কষ্ট হয়েছে। তবে আমি এখানে এসেছি কারণ এটি একটি অসাধারণ প্রতিষ্ঠান।
বিশ্বমানের এ প্রতিষ্ঠানটির জন্য একটি বিশ্বমানের কর্মীদল গঠন করাই লক্ষ্য বলে সংবাদ সম্মেলনে জানান বিবিসি মহাপরিচালক টনি হল।
৬১ বছর বয়সী টনি হল বর্তমানে ভারপ্রাপ্ত মহাপরিচালক টিম ডেভির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন আগামী মার্চ মাসে।
১৯৭৩ সালে তিনি বিবিসি’তে যোগ দেন। এরপর দীর্ঘ ২৮ বছর বিবিসি’র জন্য কাজ করার সময় রেডিও ফাইভ লাইভ, বিবিসি নিউজ টেলিভিশন চ্যানেল, বিবিসি নিউজ ওয়েবসাইট ও বিবিসি পার্লামেন্ট চ্যানেল শুরুর সঙ্গে জড়িত ছিলেন তিনি।
১৯৯৯ সালেই টনি মহাপরিচালক হিসেবে নিযুক্ত হওয়ার মনোনয়ন পেয়েছিলেন বলে মনে করা হয়। বর্তমানে বিবিসি’কে নেতৃত্ব দেয়ার জন্য টনিই উপযুক্ত ব্যক্তি বলে মনে করছেন বিবিসি ট্রাস্টের প্রধান লর্ড প্যাটেনসহ অন্যান্য সদস্যরা।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/কিউএইচ/সিআর/১৪৩০ ঘ.