‘কমলা’ হ্যারিসের সম্মানে অভিনব উদ্যোগ ভারতের বিনোদোন পার্কে

যুক্তরাষ্ট্রের প্রথম নারী, কৃষ্ণাঙ্গ এবং দক্ষিণ এশীয় বংশোদ্ভূত ভাইস প্রেসিডেন্ট হয়ে ইতিহাস গড়া কমলা হ্যারিসের সম্মানে ভারতে ‘কমলা’ নামের যে কাউকে বিনা পয়সায় বিনোদোন পার্কে প্রবেশের সুযোগ দিচ্ছে ওয়ান্ডারেলা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2021, 12:55 PM
Updated : 24 Jan 2021, 12:55 PM

অভিনব এই সুযোগের ঘোষণা দিয়ে বলা হয়েছে, রোববার, ২৪ জানুয়ারি, কমলা নামের যে কেউ পার্কে বিনামূল্যে ঢুকতে পারবেন।

আর কেবল কমলাই নয়, এই নামের সঙ্গে মিল যাদের নামে আছে, যেমন: 'কমলা', 'কমল' এবং ' কমলম’ তারাও পাবেন পার্কে বিনা পয়সায় ঢোকার সুযোগ। শুধু সঙ্গে করে আনতে হবে নিজের পরিচয় পত্র৷

‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’ জানায়, জনপ্রিয় ওয়ান্ডারেলা চেইন পার্ক আছে কোচি, বেঙ্গালুরু এবং হায়দরাবাদে। তিন জায়গাতেই এই সুযোগ দেওয়া হচ্ছে।

ফেইসবুকে এক পোস্টে পার্কের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ লিখেছে, "এই রোববার সব কমলা জিতবে। প্রতিটি পার্কেই প্রথম ১০০ জন এই সুযোগ পাবেন৷”

কেবল বিনোদোন পার্কই নয়, গোটা ভারত জুড়েই নানাজন নানাভাবে হ্যারিসের জয় উদযাপন করছে এবং তার কৃতিত্বকে সম্মান জানাচ্ছে।

কমলার বাবা ডনাল্ড হ্যারিস জ্যামাইকান। মার্কসীয় ঘরানার অর্থনীতিতে দখল থাকা এ অধ্যাপক এক সময় স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়িয়েছেন। আর কমলার মা ক্যান্সার গবেষক শ্যামলা গোপালান, ভারতীয় এক কূটনীতিকের মেয়ে।

ভারতীয় ঐতিহ্যের সঙ্গে মিল রেখে সৌভাগ্য, সৌন্দর্য ও শক্তির দেবী লক্ষ্মীর প্রতীক আর সংস্কৃত শব্দ ‘কমল’ বা পদ্মফুলের সমার্থক শব্দে মেয়ের নাম ‘কমলা’ রেখেছিলেন তার মা শ্যামলা গোপালান।