চাঁদে যাওয়ার জন্য সঙ্গীনি খুঁজছেন জাপানি ধনকুবের

চাঁদে ঘুরতে যাওয়ার জন্য একজন নারী ‘জীবনসঙ্গী’ খুঁজছেন জাপানি কোটিপতি ধনকুবের ইয়োসাকু মায়েজাওয়া।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 06:04 PM
Updated : 13 Jan 2020, 06:04 PM

নিজের অর্থ খরচ করে এই জাপানিই প্রথম পর্যটক হিসাবে স্পেস এক্স এর রকেটে করে চাঁদে যাচ্ছেন। স্পেসএক্স ২০২৩ সাল নাগাদ তাদের রকেট পাঠানোর পরিকল্পনা করছে।

চাঁদে ঘোরার এ অভিজ্ঞতা ভালবাসার বিশেষ কোনো মানুষের সঙ্গেই ভাগ করে নিতে চান মায়েজাওয়া। কিন্তু তার জীবনে নেই তেমন কেউ, তিনি একা। তাই সেই ‘বিশেষ’ নারীর খোঁজে মায়েজাওয়া অনলাইনে আবেদন জানিয়েছেন। যিনি মায়েজাওয়ার সঙ্গে চাঁদে ঘুরতে যেতে রাজি থাকবেন।

বিাবিসি জানায়, এক অভিনেত্রীর সঙ্গে সম্পর্ক ছিল মায়েজাওয়ার। সে সম্পর্ক সদ্যই ভেঙে গেছে। তারপর থেকেই একাকী বোধ করছেন ৪৪ বছরের এই ধনকুবের। ওয়েবসাইটে তিনি লিখেছেন, ‘‘একাকীত্ব, শূন্যতাবোধ  ধীরে ধীরে আমায় ঘিরে ধরতে থাকায় আমি অনেক ভেবেচিন্তে একজন নারীকে ভালোবেসে যেতে মনস্থির করেছি।একজন জীবনসঙ্গী খুঁজে পেতে চাই। পৃথিবীর বাইরে অনেক দূরে বসে আমি চিৎকার করে জানিয়ে দিতে চাই আমাদের ভালোবাসা এবং বিশ্ব শান্তির কথা।”

ওয়েবসাইটে কেমন সঙ্গী চান তা জানিয়ে মায়েজাওয়া লিখেছেন, ২০ বা তার বেশি বয়সী সিঙ্গল নারীরা তার সঙ্গিনী হওয়ার আবেদন করতে পারবেন। তাদের ইতিবাচক মনোভাব থাকতে হবে এবং সেইসঙ্গে থাকতে হবে চাঁদে যাওয়ার আগ্রহ। আবেদন করতে হবে ১৭ জানুয়ারির মধ্যে। আবেদন জমা পড়ার পর মার্চের মধ্যেই মায়েজাওয়া ঠিক করে ফেলবেন তার সঙ্গে চাঁদে যাওয়ার সঙ্গিনী।