পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে ডুবে মৃত্যু

তানজানিয়ায় ছুটি কাটাতে এসে পানির নিচে বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে ডুবে মারা গেছেন এক মার্কিন যুবক।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2019, 09:44 AM
Updated : 22 Sept 2019, 09:59 AM

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার ব্যাটেন রুজের বাসিন্দা স্টিভেন ওয়েবার তার বান্ধবী কেনেশা এন্টোইনকে নিয়ে কয়েক দিন আগে তানজানিয়ার পেম্বা দ্বীপের মান্টা রিসোর্টের পানিতে নিমজ্জিত একটি কেবিনে উঠেছিলেন বলে বিবিসি জানিয়েছে।

তীর থেকে আড়াইশো মিটার দূরের ওই ডুবোকক্ষটি চার দিনের জন্য ভাড়া নিয়েছিলেন; প্রতিদিনের জন্য এক হাজার ৭০০ ডলার ভাড়ার ওই কক্ষটি ছিল পানির ৩২ ফুট নিচে।

ভিডিও ফুটেজে মার্কিন ওই যুবককে বিয়ের প্রস্তাব দিতে পানির নিচে ডাইভ দিতে দেখা গেছে।

কাগজে হাতে লেখা বিয়ের প্রস্তাব কেবিনের জানালায় ওয়েবারে ঠেসে ধরার মুহুর্তটি ভিডিও করেন অ্যান্টোইন। কয়েক মুহুর্ত পরেই ওয়েবার পানিতে ডুবে যান।

এই বাক্স থেকে রিংটি বের করার আগেই ওয়েবার অ্যান্টোইনের দৃষ্টিসীমার বাইরে ভেসে গিয়ে ডুবে যান। ছবি: কেনেশা এন্টোইন

অ্যান্টোইন পরে এক ফেইসবুক পোস্টে ওয়েবারের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

“ওই গভীরতা থেকে ওয়েবার আর কখনোই ভেসে উঠতে পারেনি”, বলেছেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় পানিতে নিমজ্জিত কক্ষটির বাইরে একাকি ডুব সাঁতারের সময় ওয়েবার ডুবে যান বলে জানিয়েছে মান্টা রিসোর্ট কর্তৃপক্ষ।

“গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার মান্টা রিসোর্টে একটি প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেছে,” বিবৃতিতে বলেছে তারা।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ম্যাথিউ সস জানান, ওয়েবারের মৃত্যু রিসোর্টের প্রত্যেক সদস্যের হৃদয়কে ভারাক্রান্ত করেছে।

বৃহস্পতিবার ছিল রিসোর্টটিতে এই যুগলের তৃতীয় দিন; এদিন সন্ধ্যায় ওয়েবার বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিতে কক্ষের বাইরে পানিতে নামেন।

গগলস ও ফ্লিপার পরে, হাতে লেখা প্রস্তাবের কাগজটি তিনি কেবিনের জানালার কাঁচে ঠেসে ধরেন। কেবিনের ভেতর থেকে অ্যান্টোইন ওই ‘পাগলামি’ দেখছিলেন।

ওয়েবারের প্রস্তাবে লেখা ছিল,“তোমার যা যা ভালোবাসি তার পুরোটা বলার মতো সময় আমি নিঃশ্বাস ধরে রাখতে পারবো না। কিন্তু আমি তোমার সবকিছু ভালোবাসি, প্রতিদিন আরও বেশি ভালোবাসি।”

ভিডিওর পরের অংশে ওয়েবারকে কাগজ সরিয়ে এনগেজমেন্ট রিংয়ের বাক্স বের করতে দেখা যায়। তবে বাক্স থেকে রিংটি বের করার আগেই তিনি অ্যান্টোইনের দৃষ্টিসীমার বাইরে ভেসে যান।

সস জানান, তার প্রতিষ্ঠানের কর্মীরা পানিতে ‘একটা সমস্যার কথা’ শুনতে পেয়ে তাৎক্ষণিকভাবে ছুটে গেলেও যতক্ষণে পৌঁছান ‘তখন আর করার কিছুই ছিল না’।

ফেইসবুক পোস্টে অ্যান্টোইন লিখেছেন, বিয়ের প্রস্তাব দিয়েও ওয়েবার ‘এর উত্তর শুনতে পায়নি’। উত্তরটি ছিল, ‘লাখ লাখ বার, রাজি’।

উত্তর আফ্রিকার দেশ তানজানিয়ায় এক নাগরিকের মৃত্যুর খবর পেয়েছে বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

“তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা থাকলো। সব ধরনের কনসুলার সহযোগিতা দিতে আমরা প্রস্তুত,” বলেছেন মন্ত্রণালয়টির এক মুখপাত্র।