বিজেপির ওয়েবসাইট ‘হ্যাকারের কবলে’

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দাপ্তরিক ওয়েবসাইট কাজ করছে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে জানিয়েছেন বলে খবর ভারতীয় গণমাধ্যমের।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2019, 09:13 AM
Updated : 5 March 2019, 10:13 AM

দলটির ওয়েবসাইট হ্যাক হয়েছে বলে মন্তব্য করেছেন এদের কেউ কেউ; তবে ঘটনা যাই হোক এ পর্যন্ত এর দায় কেউ স্বীকার করেনি বলে জানিয়েছে এনডিটিভি।

কংগ্রেসের টুইটার ম্যানেজার দিব্য স্পন্দনা বিজেপির ওয়েবসাইটের সমস্যা সম্পর্কে জানিয়ে প্রথম টুইট করেছিলেন। ওয়েবসাইটটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছিলেন তিনি। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের একটি মিম ছিল।

ওই মিমের ভিডিওতে দেখা যায়, মের্কেলে মোদীর পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন আর মোদী তার সঙ্গে হাত মেলানোর চেষ্টা করছেন।

টুইটে দিব্য স্পন্দনা লিখেছেন, “এখনই বিজেপির ওয়েবসাইট না দেখলে আপনি মিস করছেন।”

 

শেষ খবর পাওয়া পর্যন্ত দলটির ওয়েবসাইট অকেজো হয়েই ছিল কিন্তু সেখানে একটি নোটিশ ছিল, তাতে বলা হয়, “আমরা শিগগিরই ফিরে আসছি। এই অসুবিধার জন্য আমরা দুঃখিত। এই মূহুর্তে আমরা রক্ষণাবেক্ষণের কিছু কাজ করছি। অল্প সময়ের মধ্যেই অনলাইনে ফিরে আসবো!”- ওয়েব অ্যাডমিন।    

তাদের ওয়েবসাইট হ্যাক হয়েছে বা হ্যাক করার চেষ্টা হয়েছে কি না সে বিষয়ে তখনও পর্যন্ত কোনো মন্তব্য করেনি বিজেপি। এর আগে গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে ভারতের প্রায় ৭০টি সরকারি ওয়েবসাইট হ্যাকারদের লক্ষ্যস্থল হয়েছে বলে জানানো হয়েছিল।