বোনকে দু’বছর ধরে ‘অমানবিক নির্যাতন’

বোনকে দু’বছর ধরে বন্দি করে রেখে অমানবিক নির্যাতন চালানোর অভিযোগে ভারতের রাজধানীতে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2018, 02:58 PM
Updated : 19 Sept 2018, 03:18 PM

দিল্লির একটি বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ৫০ বছর বয়স্ক ওই নারীকে অর্ধমৃত অবস্থায় উদ্ধার করে।

মঙ্গলবার দিল্লি কমিশন ফর উইমেন (ডিসিডব্লিউ) নাটকীয় ওই উদ্ধার অভিযান চালায় বলে জানিয়েছে বিবিসি। ওই নারীর নাম প্রকাশ করা হয়নি।

ডিসিডব্লিউ প্রধান স্বাতী মালিওয়াল বলেন, অনাহারে তার অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে তিনি হাঁটতে, কথা বলতে, এমনকি মানুষকে চিনতে পর্যন্ত পারছিলেন না।

“তার বয়স ৫০ বছর, অথচ দেখে ৯০ বছর মনে হচ্ছিল। যখন আমরা তাকে ছাদ থেকে উদ্ধার করি তখন তিনি নিজের মলমূত্রের উপর পড়ে ছিলেন। অনাহারে তিনি এতটাই দুর্বল হয়ে পড়েছিলেন যে তার কোনো হুশ ছিল না।”

ওই বাড়ির প্রতিবেশীদের অভিযোগের ভিত্তিতে ডিসিডব্লিউ সেখানে অভিযান চালায়। যদিও প্রথমে স্বাতীর নেতৃত্বে ডিসিডব্লিউ দল ওই বাড়িতে প্রবেশ করতে ব্যর্থ হয়।

ওই নারীর ভাই ও তার ভাইয়ের স্ত্রী তাদেরকে বাড়িতে প্রবেশে বাধা দেয়। এ নিয়ে হাতাহাতি শুরু হলে এক পর্যায়ে পুলিশকে খবর দেওয়া হয়। কিন্তু তারা পুলিশকেও বাড়িতে ঢুকতে বাধা দেয়।

পরে পুলিশ প্রতিবেশী আরেক বাড়ির ছাদ থেকে ওই বাড়ির ছাদে যায় এবং ওই নারীকে অর্ধমৃত অবস্থায় উদ্ধার করে বলে জানান স্বাতী। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ওই নারীর ভাই ও তার স্ত্রীকে গ্রেপ্তার করেছে। কি কারণে তারা ওই নারীর উপর এভাবে অত্যাচার করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।