মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ১৩, বেঁচে গেলেন মন্ত্রী

মেক্সিকোতে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের সময় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও ওয়াহাকা রাজ্যের গভর্নরকে বহনকারী একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৩ জন নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 10:55 AM
Updated : 17 Feb 2018, 04:29 PM

নিহতদের মধ্যে তিনটি শিশু রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবারের এ ঘটনায় বেঁচে গেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আলফোনসো নাভারেতে ও ওয়াহাকা রাজ্যের গভর্নর আলেহান্দ্রো মুরাত, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

এ দুর্ঘটনায় তিনি ও গভর্নর মুরাত গুরুতর কোনো আঘাত পাননি বলে টেলিভিশন নেটওয়ার্ক তেলেভিসাকে জানিয়েছেন মন্ত্রী নাভারেতে।

হেলিকপ্টারটি সান্তিয়াগো জামিউতেপ্যাকির খোলা মাঠে ল্যান্ড করার সময় দুটি ভ্যানের ওপর পড়ে বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

হেলিকপ্টারে থাকা ঊর্ধ্বতন কর্মকর্তারা রক্ষা পেলেও নিচে থাকা ১২ জন ঘটনাস্থলেই নিহত হন, অপর একজন হাসপাতালে নেওয়ার পর মারা যান বলে এক বিবৃতিতে জানিয়েছে ওয়াহাকার অ্যাটর্নি জেনারেলের দপ্তর। এ ঘটনায় আরো ১৫ জন আহত হয়েছেন।    

শুক্রবার সন্ধ্যায় ৭ দশমিক দু্ই মাত্রার শক্তিশালী ভূমিকম্পে ওয়াহাকা রাজ্য ও মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটি কেঁপে ওঠে। এরপরই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন ওই ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ ভূমিকম্পে কেউ হতাহত না হলেও বহু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হওয়ায় লাখ লাখ মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।