‘বেসিস সফটএক্সপো’ শুরু হচ্ছে ২৩ ফেব্রুয়ারি

দর্শনার্থীদের সহজ যাতায়াত নিশ্চিত করতে থাকবে বিশেষ শাটল বাস সেবা। এ প্রদর্শনীকে ‘বাংলাদেশের এ যাবৎকালের সর্ববৃহৎ’ তথ্যপ্রযুক্তি মেলা বলে দাবি করেছে বেসিস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2023, 02:17 PM
Updated : 19 Feb 2023, 02:17 PM

‘ওয়েলকাম টু স্মার্টভার্স’ স্লোগানকে সামনে রেখে ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো ২০২৩’।

দেশে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানগুলোর শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত চার দিনব্যাপী এ প্রদর্শনীকে ‘বাংলাদেশের এ যাবৎকালের সর্ববৃহৎ’ তথ্যপ্রযুক্তি মেলা বলে দাবি করেছে সংগঠনটি।

এবারের আয়োজনে ব্যবসা সম্প্রসারণ ও নতুন উদ্যোগকে এগিয়ে নেওয়ার জন্য বিজনেস লিডার্স মিট ও সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠানের আট শতাধিক পদস্থ কর্মকর্তা অংশ নেবেন বলে রোববার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ধারণা প্রকাশ করেছে বেসিস নেতৃবৃন্দ।

আয়োজনে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিদের অংশগ্রহণে অ্যাম্বাসাডর নাইট, মন্ত্রীদের অংশগ্রহণে মিনিস্ট্রিয়াল কনফারেন্স, তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনবল ও চাকরির খোঁজ দিতে আইটি জব ফেয়ার এবং ক্যারিয়ার ক্যাম্প, বিটুবি ম্যাচমেকিং সেশন, ফ্রিল্যান্সিং, স্টার্টআপ ও ডেভেলপার্স বিষয়ক কনফারেন্স, উইমেন ইন আইটি প্রোগ্রাম, জাপান ডে’সহ নানা আয়োজন থাকার কথা জানিয়েছে বেসিস। অন্তত ২০টি সেমিনার ও প্রযুক্তি অধিবেশনে সংশ্লিষ্ট খাতের সরকারি বেসরকারি নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেবেন।

দর্শনার্থীরা যাতে সহজেই বেসিস সফটএক্সপোতে যাতায়াত করতে পারেন সেজন্য থাকছে বিশেষ শাটল বাস সেবা। এছাড়া থাকছে গেমিং জোন, বিজনেস লাউঞ্জ, ফুড কোর্ট ও কনসার্ট।

২৩ ফেব্রুয়ারি সকাল ১১টায় রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত বেসিস সফটএক্সপোর উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

এবারের বেসিস সফটএক্সপোর প্ল্যাটিনাম স্পন্সর আইএফআইসি ব্যাংক লিমিটেড, গোল্ড স্পন্সর হুয়াওয়ে, সিলভার স্পন্সর রবি, পাঠাও এবং ফাইবার অ্যাট হোম ও ফাইভজি পার্টনার গ্রামীণফোন। 

আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর সহযোগিতায় আয়োজিত এবারের বেসিস সফটএক্সপোর পেমেন্ট পার্টনার হিসেবে বিকাশ, ইন্টারনেট পার্টনার হিসেবে আমরা নেটওয়ার্কস লিমিটেড এবং অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে রয়েছে দারাজ, বিডিজবস ডটকম ও ই-কুরিয়ার।