এক্সবক্সে আগামী বছর আসছে ফাইনাল ফ্যান্টাসি ১৪

এর মাধ্যমে ফাইনাল ফ্যান্টাসির ফ্যানদেরকে কনসোলটিতে টানার চেষ্টা করবে এক্সবক্স, বিশেষ করে ১৪ এর ফ্যানদের যারা প্লে স্টেশন ৫ এ চলে গিয়েছিল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2023, 12:15 PM
Updated : 31 July 2023, 12:15 PM

প্রকাশের পর এক দশক পেরিয়ে শেষ পর্যন্ত এক্সবক্স কনসোলে আসছে জনপ্রিয় গেইম ফাইনাল ফ্যান্টাসি ১৪।

মাল্টিপ্লেয়ার রোল প্লেইং এই গেইমটি মাইক্রোসফটের এক্সবক্সের এক্স/এস সিরিজে ২০২৪ সালের বসন্ত নাগাদ পাওয়া যাবে বলে জানিয়েছে জাপানি গেইম নির্মাতা স্কয়ার ইনিক্স।

প্লে স্টেশন ৫ এর মতোই এক্সবক্সেও ভিজুয়ালের মান হবে ফোর কে এবং সেইসঙ্গে লোডিং টাইম হবে আরও দ্রুতগতির। তবে এটি শুধু এক্সবক্সের জন্যই আপগ্রেড হবে কিনা তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে এনগ্যাজেট।

ফাইনাল ফ্যান্টাসি সিরিজের গেইমগুলোকে তালিকাভূক্ত করতে মাইক্রোসফটের আগ্রহ দীর্ঘদিনের। ২০১৯ সালে ১০টি সিরিজের ৫০টিরও বেশি গেইম এক্সবক্স কনসোলে যুক্ত করার তালিকা প্রকাশ করে, যার মধ্যে ছিলো ফাইনাল ফ্যান্টাসি সাত থেকে ১৫ পর্যন্ত, শুধু বাকি ছিলো ১৪।

গেইমটি ২০১৩ সালে প্লে স্টেশন ৩ এবং পিসিতে, ২০১৪ সালে প্লে স্টেশন ৪, ২০১৫ সালে ম্যাক অপরারেটিং সিস্টেমে এবং ২০২১ সালে প্লে স্টেশন পাঁচে প্রকাশ করা হয়।

উদ্দেশ্যটি স্পষ্ট, এর মাধ্যমে ফাইনাল ফ্যান্টাসির ফ্যানদেরকে কনসোলটিতে টানার চেষ্টা করবে এক্সবক্স, বিশেষ করে ১৪ এর ফ্যানদের, যারা প্লে স্টেশন ৫ এ চলে গিয়েছিলো বলে মন্তব্য করেছে এনগেজেট। এর মাধ্যমে জাপানি গেইমারদের কাছে পৌঁছানোর চেষ্টা করছে কোম্পানিটি।

জাপানের দেশীয় কোম্পানি নিনটেনডো এবং সনির এক্সবক্সের কারণে দেশটির গেইমারদের কাছে খুব একটা সুবিধা করতে পারছে না এক্সবক্স, সেই সংকট কিছুটা হলেও কাটানোর জন্য এই চেষ্টা।