পিসি গেইমিংয়ের জন্য ইনজোনের নতুন পণ্য আনছে সনি

পিসি গেইমিংয়ের জন্য নিজেদের ’ইনজোন লাইন’-এর অংশ হিসেবে নতুন হেডফোন ও মনিটর উন্মোচনের ঘোষণা দিয়েছে সনি গ্রুপ কর্পোরেশন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2022, 10:20 AM
Updated : 29 June 2022, 10:23 AM

পিসি বাজারে ভিডিও গেইমের বাড়তে থাকা চাহিদাকে লক্ষ্য করে এবং নিজস্ব প্লেস্টেশন কনসোল গেইমিংয়ের গ্রাহকের বাইরে আরও বিস্তৃত গ্রাহক আকৃষ্ট করতে নতুন পণ্য আনার সিদ্ধান্ত নিয়েছে জাপানী এই প্রযুক্তি জায়ান্ট।

প্লেস্টেশন ৫ কনসোলের সরবরাহ ব্যবস্থা নিয়ে সমস্যায় পড়েছিল সনি। গত মাসে নিজেদের গেইম আরও বেশি দর্শকের কাছে পৌঁছাতে গ্রাহক সেবা হিসেবে পিসি ও মোবাইল ডিভাইসে আরও বেশি গেইম টাইটেল প্রকাশের দিকে ঝোঁকার কথা জানিয়েছে তারা।

সনির মূল গেইমিং ব্যবসার বাইরের একটি ইউনিটের সহায়তায় নির্মিত ‘ইনজোন লাইন’-এর লক্ষ্য সনির অডিও এবং ডিসপ্লে প্রযুক্তির সুবিধা নেওয়া।

সিনেমা, সঙ্গীত ও গেইমিং জগতের শীর্ষস্থানীয় একটি প্রতিষ্ঠান হওয়ার পরও নিজেদেরকে আরও বিস্তৃত দর্শকের কাছে নিয়ে যেতে চায় সনি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ইনজোন হেডফোনের সাউন্ড গেইমারকে গেইমে থাকা ‘শত্রুদের’ শনাক্ত করতে সাহায্য করবে। যুক্তরাষ্ট্রে ডিভাইসটির তারযুক্ত মডেলের দাম ৯৯.৯৯ ডলার এবং তারবিহীন ‘নয়েজ-ক্যানসেলিং’ মডেলের দাম ২৯৯.৯৯ ডলার।

স্পষ্ট ভিজুয়াল এবং উচ্চমাত্রার রিফ্রেশ রেটের প্রতিশ্রুতি দেওয়া ইনজোনের মনিটরের দাম ৫২৯.৯৯ ডলার এবং ‘৪কে’ সংস্করণের দাম ৮৯৯.৯৯ ডলার।

প্লেস্টেশন ৫-এর নকশার সঙ্গে মিল রয়েছে এসব পণ্যের। পাশাপাশি, কনসোলের সঙ্গেও এগুলো সংযোগ করা যাবে বলে প্রতিবেদনে লিখেছে রয়টার্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক