মোবাইল গেইম রেলিক হান্টার্স এখন নেটফ্লিক্সে

শুটার-লুটার গেইম ‘রেলিক হান্টার্স: রেবেলস’-কে নিজেদের গেইমিং তালিকায় যোগ করেছে ভিডিও স্ট্রিমিং সেবাদাতা নেটফ্লিক্স। আরপিজি ঘরানার গেইমটি বানিয়েছে ব্রাজিলিয়ান গেইম নির্মাতা প্রতিষ্ঠান ‘রোগ স্নেইল’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2022, 01:35 PM
Updated : 4 May 2022, 01:35 PM

গেইমটিকে নিজস্ব গেইমিং তালিকায় যোগ করার কথা নেটফ্লিক্স জানিয়েছে মঙ্গলবার।

রয়টার্সের প্রতিবেদন বলছে, রোগ স্নেইল-এর তৈরি প্রথম মোবাইল গেইম রেলিক হান্টার্স: রেবেলস।

গেইমটিতে থাকা চারজন শিকারির একজন হিসেবে খেলতে পারবেন অংশগ্রহণকারী। সেখানে, অশুভ ডুকান সাম্রাজ্যের পতন ঘটাতে, ‘স্পেস ডাক’ ও ‘টার্টল’-এর সঙ্গে যুদ্ধ করে বিভিন্ন অস্ত্র সংগ্রহ করতে হয় গেইমারকে।

মোবাইল গেইমিং বাজারে সম্প্রতি প্রবেশ করা নেটফ্লিক্স এখন নিজেদের গেইম তালিকা বাড়াচ্ছে। এর আগে প্রতিষ্ঠানটি তিনটি গেইমিং স্টুডিও কিনেছে।

স্টুডিওগুলোর নাম যথাক্রমে ‘নাইট স্কুল’, ‘নেক্সট গেইমস’ এবং ‘বস ফাইট এন্টারটেইনমেন্ট’।

নাইট স্কুল সবচেয়ে পরিচিত ‘অক্সেনফ্রি’ নামের গেইমটির জন্য। এ ছাড়া, ‘স্ট্রেঞ্জার থিংস’ গেইমটি তৈরি করেছে নেক্সট গেইমস এবং বস ফাইট-এর ‘ডাঞ্জেন বস’ গেইমটি বেশ জনপ্রিয়।

মোবাইল গেইমিং শিল্পে নেটফ্লিক্সের এই প্রচেষ্টা ব্যয়বহুল হবে এবং প্রভাব তৈরিতেও এটি সময় নেবে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। কারণ, এই শিল্পে আগেই অনেক অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স।

“আমরা এমন একটি গেইম তৈরির চেষ্টা করেছি, যেটি পুরনো ফোনে সহজেই চলতে পারে।” --বিবৃতিতে বলেছেন রোগ স্নেইল-এর সিইও মার্ক ভেনচুরেলি।

“এতে আমরা অসংখ্য দর্শকদের কাছে পৌছাতে পারব, বিশেষ করে যেসব জায়গায় প্রতি বছর মানুষের নতুন ডিভাইস কেনার সামর্থ্য নেই।”

“এ ধারণাটিই মন ভালো করে দেয় যে, অর্থ আয়ের কথা না ভেবেও আমরা আরও গেইম বানাতে পারব। এতে, নিজেদের খরচের কথা না ভেবে কেবল মজাদার গেইম তৈরিতে মন দিতে পারছি আমরা।”

ব্রাজিল-ভিত্তিক গেইমিং স্টুডিও রোগ স্নেইল প্রতিষ্ঠিত হয়েছে ২০১৩ সালে। প্রতিষ্ঠানটি এর আগে ‘স্টার ভাইকিংস ফরেভার’, ‘ক্রোমা স্কোয়াড’ এর মতো অন্যান্য রেলিক হান্টার্স-ভিত্তিক গেইম প্রকাশ করেছে।