বিনামূল্যে ওয়াচ সিরিজ ৬-এর ডিসপ্লে সারাই অ্যাপলের

একই খবরের দুটি দিক রয়েছে। ভাল খবর হলো, অ্যাপল তাদের ওয়াচ সিরিজ ৬ মডেলের একটি ত্রুটি বিনামূল্যে সারাই করে দেবে। খারাপ খবরটি হলো, এর মানে হচ্ছে অ্যাপল ওয়াচ ৬ সিরিজের কোনো কোনো ঘড়িতে ত্রুটি রয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2022, 03:55 PM
Updated : 27 April 2022, 03:55 PM

অ্যাপল বিষয়ক প্রযুক্তি সাইট ৯টু৫ম্যাক জানাচ্ছে, অ্যাপল বেশ চুপিসারেই এই কার্যক্রম শুরু করেছে গেল সপ্তাহে। অ্যাপলের মতে, এই ত্রুটি কেবল এপ্রিল থেকে সেপ্টেম্বর ২০২১ এর মধ্যে নির্মিত সিরিজ ৬ এর ৪০ মিমি মডেলে রয়েছে এবং এর ফলে ঘড়ির ডিসপ্লে সাড়া দেয় না, বন্ধ হয়ে থাকে।

কোনো অ্যাপল ওয়াচ এই ত্রুটিতে আক্রান্ত কি না সেটি জানতে ডিভাইসের সিরিয়াল নাম্বার জানতে হবে। যদি আপনার সিরিজ ৬ ডিসপ্লেটি কালো হয়ে যায় তবে ফোনের ওয়াচ অ্যাপে যান। সেখান থেকে, ‘মাই ওয়াচ’ ট্যাবে যান, ‘জেনারেল’ নির্বাচন করুন, ‘অ্যাবাউট’-এ ট্যাপ করুন এবং নীচে স্ক্রল করে সিরিয়াল নাম্বারটি বের করুন।

সেখান থেকে   আপনি অ্যাপলের ওয়েবসাইটে গিয়ে নম্বরটি দিয়ে যাচাই করে নিতে পারেন।

সারাইয়ের জন্য, বিশেষ করে যেখানে অ্যাপল স্টোর নেই সেখানে অনুমোদিত তৃতীয় পক্ষীয় অ্যাপল সার্ভিস সেন্টারে যেতে পারেন বা অ্যাপল সাপোর্টের সঙ্গেও যোগাযোগ করতে পারেন বলে উল্লেখ করেছে ৯টু৫ম্যাক।

বরাবরের মতো, কিছু শর্তও রয়েছে। যেমন, এই সারাই কেবল ওয়ারেন্টি থাকা অবস্থাতেই বিনামূল্যে করিয়ে নিতে পারবেন। বিশ্বব্যাপী এই সেবা মিললেও, যে দেশ বা অঞ্চলে অ্যাপল ওয়াচ কেনা হয়েছে, সেখানেই এটা সারাইয়ের জন্য পাঠানো লাগবে।

এ ছাড়াও, যদি আপনার সিরিজ ৬ এর অন্য কোনও ধরনের সমস্যা থেকে থাকে তবে সেটি এই বিনামূল্যে সারাইয়ের আওতায় পড়বে না।