রকেট লিগেও ‘ব্যাটল রয়্যাল মোড’

এবার ব্যাটল রয়্যাল মোড যোগ হচ্ছে গাড়ি দিয়ে ফুটবল খেলার গেইম রকেট লিগে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2022, 08:26 AM
Updated : 22 April 2022, 08:26 AM

এটি ফার্স্ট পারসন বা থার্ড পারসন শুটার গেইম নয়। তাই, ফুটবলকেন্দ্রিক গেইমে ব্যাটল রয়্যাল মোড আনতে খেলার ধরনে নতুন কিছু পরিবর্তন এনেছে নির্মাতা সায়োনিক্স।

২৭ এপ্রিল থেকে ‘নকআউট ব্যাশ’ গেইম মোডে ৮ জন করে গেইমার অংশ নিতে পারবেন। ম্যাচ শেষে যার গাড়ি সচল থাকবে, জিতবেন তিনিই।

এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, ব্যাটল রয়্যাল ঘরানার গেইমের মূল বৈশিষ্টগুলোকে রকেট লিগের সঙ্গে খাপ খাইয়ে নিয়েছেন গেইমটির নির্মাতারা।

প্রতিদ্বন্দ্বীকে পরপর তিনবার নক-আউট করার সুযোগ থাকবে ‘নকআউট ব্যাশ’ মোডে। চাইলেই যতবার ইচ্ছা ততবার রিস্পনের সুযোগ পাবেন না গেইমার। নির্দিষ্ট সময় পর পর ছোট হয়ে আসতে থাকবে ম্যাচ এরেনা, আর চারপাশ থেকে ঘিরে ধরবে ডেঞ্জার জোন।

‘নকআউট ব্যাশ’ মোডে ধ্বংসাত্মক প্রতিদ্বন্দ্বিতার অনুভূতি আরও জোরালো করতে গেইমারদের ‘স্পেশাল অ্যাবিলিটি’গুলোর ক্ষমতাও বাড়িয়ে দিয়েছে সায়োনিক্স। ফলে প্রতিদ্বন্দ্বীর গাড়িকে ছুড়ে ডেঞ্জার জোনে ফেলা যাবে। ‘ডাবল জাম্প’ ফিচারটি কাজ করবে ‘ট্রিপল জাম্প’ হিসেবে, লাফিয়ে আরও বেশি উচ্চতায় যাবে গাড়িগুলো।

আক্রমণকারী গাড়িগুলোর ধাক্কায় আরও দূরে ছিটকে পড়বেন গেইমার, আবার সময় মত ব্লক করে রুখে দেওয়া যাবে আক্রমণ।

এছাড়া বাতাসে ভাসতে থাকা অবস্থায় চারবার প্রতিদ্বন্দ্বীর আক্রমণ এড়ানোর সুযোগ পাবেন গেইমার। তারপরই রিসেট হবে এই ‘অ্যাবিলিটি’। সেইফ জোনের বাইরে পড়ে গেলে ম্যাচ এরেনায় ফেরার জন্য কয়েক সেকেন্ড সময় পাবেন গেইমার, নির্দিষ্ট সময়ের মধ্যে না ফিরলে ডেঞ্জার জোনই নকআইট করে দেবে গেইমারকে।

ভার্জ জানিয়েছে, রকেট লিগের নতুন গেইম মোডটি চালু থাকবে ২৭ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত।

সাম্প্রতিক বছরগুলোতে জনপ্রিয়তা বেড়েছে ব্যাটল রয়্যাল ধাঁচের গেইমগুলোর। নতুন ‘নকআউট ব্যাশ’ গেইম মোড এনে যেন সেই জোয়ারে গা ভাসালো সায়োনিক্স।