‘আরও ভালো’ ভয়েস মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপে

সামনের দিনগুলোয় নিজস্ব ভয়েস মেসেজিং সেবা আরও উন্নত করার ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপ; আসছে আলাপচারিতা পড়ার বেলায় ভয়েস মেসেজ শোনার ফিচার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 10:02 AM
Updated : 31 March 2022, 10:02 AM

হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজ সেবায় নতুন ফিচার যোগ করার ঘোষণা দিয়েছে বুধবার। প্রতিষ্ঠানটি বলছে, ভয়েস মেসেজ শোনার সময়ে অডিও ফাইলের গতি দেড় থেকে দুই গুণ বাড়িয়ে শোনার ফিচারও আসছে মেসেজিং প্ল্যাটফর্মটিতে।

এ ছাড়াও, ভয়েস মেসেজ রেকর্ড করার প্রক্রিয়াতেও আসছে পরিবর্তন। মেসেজ রেকর্ড করার সময় বিরতি নিয়ে ফের রেকর্ডিং শুরু করা যাবে। ভয়েস মেসেজ পাঠানোর আগে সেটি শুনে দেখার সুযোগও পাবেন ব্যবহারকারী। ফলে ভুল কিছু বলে ফেললে বা গুরুত্বপূর্ণ কিছু বাদ পড়লে, সেটি নিয়ে পরে আফসোস করতে হবে না ব্যবহারকারীকে।

মেসেজ রেকর্ড করার ইন্টারফেইসের নকশাতেও আসছে কিছু পরিবর্তন। ভয়েস মেসেজ প্লেব্যাকের সময় অগ্রগতি লাইন হিসেবে না দেখিয়ে মেসেজ ‘ওয়েভফর্মে’ দেখাবে হোয়াটসঅ্যাপ। এ ছাড়াও, প্লেব্যাকের সময় বিরতি দিলে পুরো মেসেজে আবার শুরু থেকে শুনতে হবে না ব্যবহারকারীকে। যেখানে ‘পজ’ বাটন চাপা হয়েছিল সেখান থেকেই বাকি মেসেজ শুনতে পারবেন ব্যবহারকারী।

নতুন ফিচারগুলো ব্যবহারকারীদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাবে বলে ধারণা করছে প্রযুডিক্তবিষয়ক সাইট ভার্জ। হোয়াটসঅ্যাপের দাবি, প্রতিদিন গড়ে সাতশ কোটি ভয়েস চ্যাট পাঠান এর ব্যবহারকারীরা। একই ধরনের ফিচার অন্যান্য কয়েকটি মেসেজিং প্ল্যাটফর্মে বিদ্যমান থাকলেও এতোদিন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নাগালের বাইরেই ছিল সুবিধাগুলো।