অনুমতি ছাড়া ব্যক্তিগত ছবি-ভিডিও নয় টুইটারে

কারো অনুমতি ছাড়া তার ব্যক্তিগত ছবি ও ভিডিও টুইটারে পোস্ট করা যাবে না। টুইটার আর এ বিষয়টিকে সমর্থন করবে না বলেই জানিয়েছে সম্প্রতি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2021, 09:02 AM
Updated : 1 Dec 2021, 09:02 AM

মঙ্গলবার নিজেদের নতুন এ নিয়ম সম্পর্কে জানায় মাইক্রোব্লগিং সাইটটি। আগে থেকেই প্ল্যাটফর্মটির গোপনতা নীতি অনুসারে, অন্যান্যদের ফোন নাম্বার, ঠিকানা ও আইডি’র মতো তথ্যগুলো পোস্ট করা নিষিদ্ধ ছিলো। এবার সেটিতেই যোগ হলো নতুন মাত্রা।

“আমরা যদি বর্ণিত ব্যক্তি বা কোনো অনুমোদিত প্রতিনিধির মাধ্যমে জানতে পারি যে তিনি ব্যক্তিগত ছবি বা ভিডিও শেয়ারের জন্য কোনো অনুমতি দেননি, তাহলে আমরা তা মুছে দেবো।” – এক ব্লগ পোস্টে লিখেছে টুইটার।

সম্প্রতি বড় মাপের পরিবর্তন এসেছে টুইটারে। সোমবার প্রধান নির্বাহীর পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন মাইক্রোব্লগিং সাইটটির প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। প্রতিষ্ঠানটির নতুন প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নিচ্ছেন পারাগ আগারওয়াল। এতোদিন টুইটারে প্রধান প্রযুক্তি কর্মকর্তার দায়িত্বে ছিলেন তিনি।

সাম্প্রতিক সময়ে টুইটারে উল্লেখযোগ্য কিছু নতুন পরিবর্তন আসতে দেখা গেছে। যেমন- নতুন সাবস্ক্রিপশন নির্ভর সেবা ‘টুইটার ব্লু’ নিয়ে এসেছে সেবাটি। যোগ হয়েছে নতুন অডিও নির্ভর ফিচার স্পেসেস। এমনকি জুন থেকে নিজেদের ফ্লিটস ফিচারে বিজ্ঞাপনও এনেছে সাইটটি।