দক্ষিণ কোরিয়ায় আইফোন ও অ্যাপল পণ্য বিক্রি করবে এলজি

কিছুদিন আগেই স্মার্টফোন ব্যবসা থেকে সরে এসেছে দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান এলজি। শোনা যাচ্ছে, আগামী মাস থেকে দক্ষিণ কোরিয়ায় নিজ বিক্রয়কেন্দ্রগুলোতে আইফোন বিক্রি করবে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 12:33 PM
Updated : 28 July 2021, 12:33 PM

শুধু আইফোন-ই নয়, অন্যান্য অ্যাপল পণ্যও মিলবে এলজি বিক্রয়কেন্দ্রে।

এতোদিন এ কাজটি করতে পারেনি এলজি। মূল ঘটনা জানতে পেছনে ফিরতে হবে খানিকটা। ২০১৮ সালে স্যামসাং ও এলজি একমত হয়েছিল যে তারা শুধু নিজেদের বিক্রয়কেন্দ্রে নিজ নিজ ফোন বিক্রয় করবে। এর পরে অবশ্য একবার এলজি ভেবেছিল আইফোন বিক্রির কথা। কিন্তু স্যামসাং ও দেশটির অন্যান্য স্মার্টফোন বিক্রেতাদের বাণিজ্য সংস্থার চাপের মুখে তা আর করতে পারেনি প্রতিষ্ঠানটি।

এখন আর ফোন বানাচ্ছে না এলজি। বাণিজ্য সংস্থার সঙ্গেও নতুন চুক্তিতে এসেছে প্রতিষ্ঠানটি। ফলে আইফোন বিক্রিতে আর কোনো বাধা থাকছে। এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, দক্ষিণ কোরিয়ায় এলজি’র চারশ’ বিক্রয়কেন্দ্র রয়েছে, ফলে প্রতিষ্ঠানটির আইফোন বিক্রি আখেরে অ্যাপলের জন্য উল্লেখযোগ্য একটি ভূমিকা রাখতে পারে। শুধু আইফোন-ই নয়, অ্যাপল ওয়াচের মতো অন্যান্য অ্যাপল পণ্যও কেনা যাবে এলজি বিক্রয়কেন্দ্র থেকে।

ঘটনা সত্যি হলে, স্যামসাংয়ের জন্য বিষয়টি সমস্যা হয়ে দাঁড়াতে পারে। এলজি নিজেদের স্মার্টফোন ব্যবসা থেকে সরে আসার পর স্থানীয় বাজার প্রায় পুরোটাই ধরে রেখেছিল স্যামসাং।

ধারণা করা হচ্ছে, স্মার্টফোন ব্যবসা থেকে সরে আসার ঘোষণা দেওয়ার পরপরই এলজি বিক্রয়কেন্দ্রে আইফোন বিক্রি করা নিয়ে আলোচনায় বসেছিল অ্যাপল-এলজি।

বর্তমানে এলজি স্মার্টফোন মালিকদেরকে ফোন বিনিময় সুবিধায় একশ’ ৩৫ ডলার পর্যন্ত ছাড় দিচ্ছে স্যামসাং ও অ্যাপল।