‘জুমের সঙ্গে পাল্লা দিতে’ গুগল মিটে এলো ফিল্টার, মাস্ক

মিট ভিডিও কলিং অ্যাপের জন্য নতুন আপডেট নিয়ে হাজির হয়েছে গুগল। অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মের মিট অ্যাপে ‘ফিল্টার’ এবং ‘মাস্ক’ জুড়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। ব্যবহারকারীরা চাইলেই এখন এ সুবিধা ভোগ করতে পারবেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2021, 05:01 PM
Updated : 8 July 2021, 05:01 PM

এনগ্যাজেট উল্লেখ করেছে, ‘এফেক্টস’ অপশন সামনে নিয়ে আসার জন্য ভিডিও’র বাম পাশের নিচের অংশ থেকে স্পার্কল বাটন ট্যাপ করতে হবে। সেখানে মিলবে ‘ব্লার এফেক্ট’, ‘ব্যাকগ্রাউন্ড’ ইত্যাদি। এ ছাড়াও ‘স্টাইলস’ ও ‘ফিল্টার’ নামেও দুটি অপশন চোখে পড়বে। 

স্টাইলসে গেলেই ব্যবহারকারীরা ‘লেন্স ফ্লেয়ার এফেক্ট’ এবং ‘কালার ওভারলেইস’ এর মতো অপশন পাবেন। সেখান থেকে পছন্দসইটি বেছে নিয়ে ভিডিওতে প্রয়োগ করা যাবে। এরই মধ্যে সব ফিল্টার ও এফেক্ট চলে এসেছে। শুধু মিট অ্যাপ নয়, জিমেইল দিয়ে মিটিং শুরু করলেও এগুলো ব্যবহার করা যাচ্ছে বলে উল্লেখ করেছে এনগ্যাজেট।

জুমের সঙ্গে পাল্লা দিতে গুগল ফিচার নিয়ে আসছে ক্রমাগত। বন্ধু ও পরিবারের সঙ্গে কথা বলার জন্য মানুষ যাতে মিট ব্যবহার করে, এবারের পদক্ষেপের মাধ্যমে সেটাই যেন অর্জন করতে চাইছে গুগল।

এর আগে একাধিক প্রতিবেদনে উঠে এসেছিল, এক পর্যায়ে নিজেদের ডুয়ো অ্যাপ আর রাখবে না গুগল। ডুয়োর স্থান মিটকে নিয়ে আসবে প্রতিষ্ঠানটি। উল্লেখ্য, ডুয়োতে এরকম মাস্ক ও ফিল্টার ব্যবহারের সুযোগ রয়েছে। ফলে মিটে এ ধরনের ফিচার আনার ব্যাপারটি সম্ভবত গুগলের সেদিকে এগোনোর দিকেই ইঙ্গিত দিচ্ছে।