বৈদ্যুতিক স্কুটার: তারবিহীন চার্জিং সমাধান নিয়ে এলো এলজি

সম্প্রতি বিদ্যুতচালিত স্কুটারের জন্য তারবিহীন চার্জিং সমাধান নিয়ে হাজির হয়েছে এলজি। দক্ষিণ কোরিয়ার সিউলের পশ্চিমের শহর বুকেওনে তারবিহীন চার্জিং স্টেশন বসিয়েছে এলজি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 03:05 PM
Updated : 17 May 2021, 03:05 PM

কাজটি অবশ্য একা করেনি দক্ষিণে কোরিয়ান এ প্রযুক্তি জায়ান্ট। স্থানীয় বিদ্যুতচালিত স্কুটার শেয়ারিং সেবাদাতা কিকগোয়িংয়ের সঙ্গে মিলে করেছে। গতিশীলতা খাতে নিজেদের উপস্থিতি বাড়াতে চাইছে প্রতিষ্ঠানটি।

কিকগোয়িং পরিচালিত হয় স্থানীয় স্টার্টআপ ওলুলো’র মাধ্যমে। ২০১৮ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটি বিদ্যুতচালিত স্কুটার সেবা দিতে শরু করে। বর্তমানে এ খাতে তাদের ১২ লাখ গ্রাহক রয়েছে।

কোরিয়া বিজওয়্যারের এক প্রতিবেদন বলছে, আগামী ছয় মাসের জন্য বিদ্যুতচালিত স্কুটারের তারবিহীন চার্জিং সমাধানের ব্যবহারযোগ্যতা ও সুরক্ষা পরীক্ষা করে দেখবে দুটি প্রতিষ্ঠান। এরপর সিউল এবং অন্যান্য অঞ্চলের দিকে এগোবে তারা।

এলজি জানিয়েছে, বর্তমানে বুকেওনের পাঁচটি পার্কিং জোনে ২০টি তারবিহীন চার্জিং ‘কিকস্পটস’ রয়েছে। ইয়োনহাপ সংবাদ সংস্থার খবর বলছে, প্রত্যেকটিতেই তারবিহীন ‘চার্জিং রিসিভার’ প্যাড রয়েছে।

দুটি প্রতিষ্ঠানই আশা করছে, সাম্প্রতিক পদক্ষেপের ফলে বিদ্যুতচালিত স্কুটার শেয়ারিং সেবা খাতে কার্যকারিতা বাড়বে এবং আরও ব্যবহারকারী আসবেন সেবা নিতে।