উবারে সপ্তাহে দুই দিনের বেশি ‘বাসা-থেকে-কাজ’ নয়

যে অফিসগুলো বন্ধ হয়ে গিয়েছিল করোনাভাইরাস মহামারীতে, পশ্চিমের দেশগুলোয় সংক্রমণের হার কমে আসা এবং টিকার প্রকল্প জোরেসোরে শুরু হওয়ায় সে অফিসগুলো ফের খুলতে শুরু করেছে। এর মধ্যে রাইড হেইলিং কোম্পানি উবারই প্রথম পরিষ্কার নির্দেশনা দিলো বাসা-থেকে-কাজ এবং অফিসের সময় বণ্টন নিয়ে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2021, 04:56 PM
Updated : 15 April 2021, 04:56 PM

উবারের কর্মীরা সপ্তাহে দুই দিনের বেশি বাসা-থেকে-কাজ করতে পারবে না বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ বিষয়ে সিএনএন-এ প্রকাশিত প্রতিবেদনের মানে হচ্ছে, কর্মীদের অন্তত তিন দিন অফিস করতে হবে। আর সেপ্টেম্বর মাসে এই নিয়ম চালু হবে বলে জানিয়েছে সিএনএন।

উবারের চিফ পিপল অফিসার নিকি কৃষ্ণমূর্তি বলেছেন, সেপ্টেম্বর থেকে উবার অফিস বিষয়ে একটি হাইব্রিড মডেলে যাবে। এই হাইব্রিড মডেলের কারণ হিসেবে কৃষ্ণমূর্তি বলেন, “প্রতিষ্ঠানটির অভ্যন্তরীণ ডেটা বলছে, উবারের দুই তৃতীয়াংশ কর্মী অফিস এবং বাসার মধ্যে মিশেল একটি কাজের কাঠামো চাইছেন।” 

সিলিকন ভ্যালির বড় প্রতিষ্ঠানগুলো ক্রমশঃ অফিস খুলতে শুরু করেছে। এই প্রতিষ্ঠানগুলোই কোভিড-১৯ মহামারীতে অফিস বন্ধ রাখার বিষয়ে নেতৃত্ব দিয়েছিল এবং বছর দুয়েকের মধ্যে কাজের ধরন কেমন হবে তার রূপরেখো দিয়েছিল।

আসছে সপ্তাহেই ফেইসবুক এবং গুগল স্যান ফ্রান্সিসকো বে এলাকায় প্রধান কার্যালয় খুলতে যাচ্ছে। আর অ্যাপল তার কার্যালয় খুলতে পারে মে'র শেষ নাগাদ।

স্যান ফ্রান্সিসকো'র মিশন বে এলাকায় গত মাসেই উবার নতুন ক্যাম্পাস খুলেছে। আপাতত শতকরা ২০ ভাগ কর্মী এখানে অফিস করছেন।