বাতিলের খাতায় নাম লেখাচ্ছে গুগল শপিং অ্যাপ

বাতিলের খাতায় নাম লেখাচ্ছে গুগলের আরও একটি অ্যাপ। এবার বাদ পড়ছে সার্চ জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটির ‘শপিং’ অ্যাপটি। আইওএস এবং অ্যান্ড্রয়েড দুই প্ল্যাটফর্ম থেকেই বিদায় নেবে এটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 02:07 PM
Updated : 12 April 2021, 02:07 PM

গুগল এ খবরের সত্যতা নিশ্চিত করেছে ৯টু৫গুগল’কে। “আগামী কয়েক সপ্তাহের মধ্যে আমরা শপিং অ্যাপকে আর সমর্থন দেব না। অ্যাপের সব সুবিধা ব্যবহারকারীরা শপিং ট্যাবে পাবেন।” – বলেছেন প্রতিষ্ঠানটির এক মুখপাত্র। প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, জুনের শেষ নাগাদ বন্ধ হবে অ্যাপটির কার্যক্রম।

গুগলের ‘শপিং’ সুবিধার অধিকাংশই ওয়েবে বড় পরিসরে রয়েছে। সার্চ এর সঙ্গেই শপিং ট্যাব দিয়ে রেখেছে গুগল। এ ছাড়াও কোনো পণ্য খুঁজলেই সেবাটি সেটির কেনাকাটা সম্পর্কিত ফলাফল ব্যবহারকারীদের সামনে এনে হাজির করে প্রতিষ্ঠানটি। চাইলে ব্যবহারকারীরা শপিং ডট গুগল ডটকম থেকেও পণ্য খুঁজতে পারেন।

অন্যান্য কাঠামো নিয়ে আসারও চেষ্টা করছে প্রতিষ্ঠানটি। সরাসরি ইউটিউব ভিডিও থেকে কেনাকাটার সুযোগ করে দিতে চাইছে গুগল। “আমরা শপিং ট্যাবের ভেতরে এবং গুগলের অন্যান্য স্থানে ফিচার তৈরি করা অব্যাহত রাখব, এমনকি গুগল অ্যাপেও।” – বলছে তারা।

এনগ্যাজেট উল্লেখ করেছে, অ্যাপটির আরও কয়েক মাস থাকার কথা। কিন্তু এরই মধ্যে কিছু ব্যবহারকারী ‘কোনো সমস্যা হয়েছে’ নোটিশটি দেখতে পাচ্ছেন। অন্যান্যরা অবশ্য অ্যাপটি স্বাভাবিকভাবেই চালাতে পারছেন।