পরিধি বাড়লো স্পটিফাইয়ের, তালিকায় বাংলাদেশও

বিশ্বজুড়ে আরও ৮০টির বেশি দেশে সেবার পরিধি বাড়িয়েছে নিবন্ধনভিত্তিক সুইডিশ মিউজিক স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠান স্পটিফাই। নতুন যোগ হওয়া দেশের তালিকায় রয়েছে বাংলাদেশও।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 12:36 PM
Updated : 23 Feb 2021, 12:36 PM

বাস্তবে বাধাহীন এক অডিও ইকোসিস্টেম বানাতে প্রতিষ্ঠানের চলমান অঙ্গীকারের অংশ হিসেবে নির্মাতা, শ্রোতা এবং কনটেন্ট এক প্ল্যাটফর্মে আনতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে ওয়েবসাইটে জানিয়েছে স্পটিফাই।

সেবার বাজার পরিধি বাড়াতে এটি এযাবতকালে স্পটিফাইয়ের সবচেয়ে বড় পদক্ষেপ। নতুন করে ৩৬টি ভাষা প্ল্যাটফর্মে যোগ করছে মিউজিক স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠানটি।

স্পটিফাই দাবি করেছে, আন্তর্জাতিক শিল্পী এবং শ্রোতার প্রতি প্রতিষ্ঠানের প্রতিশ্রুতি অটল। স্থানীয় নির্মাতা এবং অংশীদারদের সঙ্গে কাজ করার মাধ্যমে প্রতিটি বাজারের গ্রাহকের স্পটিফাই অভিজ্ঞতার অন্যন্য চাহিদা মেটানো যাবে।

নতুন যোগ হওয়া ৮০টির বেশি দেশে একশ’ কোটির বেশি মানুষ রয়েছে। এই দেশগুলোর সম্ভাব্য গ্রাহক প্ল্যাটফর্মটির ক্ষমতা কাজে লাগানোর অপেক্ষায় রয়েছেন বলেও দাবি করেছে স্পটিফাই।

সেবায় নিবন্ধনের মাধ্যমে প্রতিষ্ঠানটির বৈশ্বিক শ্রোতার সঙ্গে যুক্ত হতে পারবেন গ্রাহক। স্থানীয় গানের পাশাপাশি অন্যান্য দেশের গানও শুনতে পারবেন তারা।

এশিয়া, আফ্রিকা, ক্যারিবিয়ান, ইউরোপ এবং লাতিন আমেরিকায় আরও দেশে সেবা চালু করে এই দেশের লাখো গ্রাহককে অডিও তৈরিতে ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে স্পটিফাই।