স্মার্টফোন ব্যবসা গুটিয়ে নিতে পারে এলজি

চলতি বছরই স্মার্টফোন ব্যবসার ইতি টানার ব্যাপারে বিবেচনা করছে এলজি। পাঁচ বছরে এই খাতে প্রায় সাড়ে চারশ’ কোটি ডলার হারানোর পর প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতায় ধুঁকছে এলজি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2021, 03:34 PM
Updated : 20 Jan 2021, 03:34 PM

এলজি স্মার্টফোন ব্যবসায় বড় পরিবর্তন আনার কথা বিবেচনা করছে বলে কর্মীদেরকে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান কেওন বং-সেও।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, এলজির ফোন ব্যবসার দিক পরিবর্তনের ইঙ্গিত দিয়ে বুধবার কর্মীদেরকে একটি অভ্যন্তরীণ মেমো পাঠিয়েছেন বং-সেও।

এক বিবৃতিতে প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেছেন, “যেহেতু মোবাইল ডিভাইসের বৈশ্বিক বাজারে প্রতিযোগিতা আরও তীব্র হচ্ছে, একটি উৎকৃষ্ট সিদ্ধান্ত নেওয়া এবং সবচেয়ে ভালো পথ বেছে নেওয়ার জন্য এলজি’র এটিই সময়।”

“ব্যবসা বিক্রি, গুটিয়ে নেওয়া এবং স্মার্টফোন ব্যবসার পরিধি কমানোসহ সম্ভাব্য সব পদক্ষেপ বিবেচনা করছে প্রতিষ্ঠানটি,” যোগ করেন ওই মুখপাত্র।

এখন পর্যন্ত কিছু নিশ্চিত না হলেও ভার্জকে প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেছেন, “২০২১ সালেই মোবাইল ব্যবসার চ্যালেঞ্জ কাটিয়ে উঠতে প্রয়োজনীয় যেকোনো সিদ্ধান্ত নিতে অঙ্গীকারবদ্ধ এলজি ইলেকট্রনিকস-এর ব্যবস্থাপনা বিভাগ। এখন পর্যন্ত কিছু চূড়ান্ত হয়নি।”

এদিকে ২০২১ সালেই রোলএবল ডিভাইস বাজারে আনার প্রতিশ্রুতি দিয়েছে এলজি। তবে, মোবাইল ব্যবসা নিয়ে প্রতিষ্ঠানের নতুন বিবেচনার কারণে এটিই প্রতিষ্ঠানের সর্বশেষ ডিভাইস হতে পারে।