স্ন্যাপচ্যাটেও স্থগিত ট্রাম্পের অ্যাকাউন্ট

শুধু ফেইসবুক, টুইটার নয়, স্ন্যাপচ্যাটেও স্থগিত করে দেওয়া হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট। স্ন্যাপচ্যাটের মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত বন্ধ থাকবে ওই অ্যাকাউন্টটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2021, 11:45 AM
Updated : 7 Jan 2021, 11:45 AM

ফেইসবুক ২৪ ঘণ্টার জন্য, আর টুইটার ১২ ঘণ্টার জন্য স্থগিত করেছে বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট। ক্যাপিটল হিল বিক্ষোভকারীদের প্রসংশা ও নির্বাচন জালিয়াতির ভুয়া দাবি তুলে ভিডিও পোস্ট করার পর ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করে দেয় সামাজিক মাধ্যম দুটি।

স্ন্যাপ অবশ্য তাদের প্ল্যাটফর্মে ট্রাম্পের ওই ভিডিও পোস্ট হওয়ার আগেই ব্যবস্থা নিয়েছে। এমনকি ফেইসবুক ও টুইটারে ভিডিও পোস্ট করার আগেই স্ন্যাপচ্যাটে স্থগিত হয়েছে ট্রাম্পের অ্যাকাউন্টটি। বিষয়টি প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেটকে নিশ্চিত করেছেন স্ন্যাপ মুখপাত্র র‌্যাচেল রাকুজেন।    

দ্য ইনফরমেশনের বরাত দিয়ে এনগ্যাজেট উল্লেখ করেছে, ট্রাম্প মূলত অন্যান্য সামাজিক মাধ্যমের কনটেন্ট শেয়ার করেন  স্ন্যাপচ্যাটে। আগে স্ন্যাপচ্যাট ব্যবহারকারীরা মার্কিন প্রেসিডেন্টের কনটেন্ট দেখতে পেতেন প্ল্যাটফর্মটির ‘ডিসকভার’ ট্যাবের মাধ্যমে। ২০২০ সালের মধ্যবর্তী সময়ে ডিসকভার ট্যাবে ট্রাম্পের কনটেন্ট দেখানো বন্ধ করে স্ন্যাপ।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইভান স্পিগেল ওই সময়ে বলেছেন, “আমরা স্বাভাবিকভাবেই এমন অ্যাকাউন্টগুলো আমেরিকায় প্রচার করতে পারি না যেগুলো বর্ণবাদী সহিংসতায় উস্কানি দেওয়ার সঙ্গে সংশ্লিষ্ট, তা তারা আমাদের প্ল্যাটফর্মেই করুক, আর বাইরেই করুক না কেন।”