সারফেইস ডুয়োর প্রেস ইভেন্ট ভিডিও প্রকাশ করলো মাইক্রোসফট

করোনাভাইরাস মহামারীর প্রভাবে দর্শকের উপস্থিতিতে নতুন সারফেইস ডিভাইস উন্মোচন করতে না পারলেও ৩৫ মিনিটের ভার্চুয়াল ইভেন্টের ভিডিও শেয়ার করেছে মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2020, 04:32 PM
Updated : 14 August 2020, 04:32 PM

নতুন সারফেইস ডুয়ো ডিভাইসের ডেমো দেখাতে চলতি সপ্তাহের শুরুতে শুধু সাংবাদিকদের সঙ্গে এক ইভেন্টের আয়োজন করেছিলো মাইক্রোসফট। ওই ইভেন্টেরই ভিডিও দেখিয়েছে সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠানটি।

ভার্চুয়াল ইভেন্টে সারফেইস ডুয়ো’র ভেতরের এবং বাইরের প্রযুক্তি নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন প্রতিষ্ঠানের উইন্ডোজ এবং ডিভাইসেস প্রধান পানোস পানায়। প্রযুক্তি সাইট ভার্জ বলেছে, সম্ভবত মাইক্রোসফটের অ্যান্ড্রয়েড ফোনের এটি সবচেয়ে ভালো ডেমো।

ডেমোর এক পর্যায়ে সারফেইস ডুয়োর জন্য বিভিন্ন রঙের বাম্পার কেইস দেখিয়েছেন পানায়।

চলতি সপ্তাহের শুরুতেই দুই পর্দার অ্যান্ড্রয়েড ফোনটির ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। অনেক আগেই ডিভাইসটির প্রোটোটাইপ দেখিয়েছিলো প্রতিষ্ঠানটি।

 

এবারে ১০ সেপ্টেম্বর অ্যান্ড্রয়েড ডিভাইসটি বাজারে আনবে উইন্ডোজ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি। ডিভাইসটির বাজার মূল্য শুরু হচ্ছে ১৩৯৯ মার্কিন ডলার থেকে।

নতুন ধাচের এই ডিভাইসটি মোবাইলের উৎপাদনশীলতা বাড়ানোর পাশাপাশি ডুয়াল পর্দা এবং ফোল্ডএবল ডিভাইস খাতে নতুন যুগের সূচনা করবে বলে প্রত্যাশা মাইক্রোসফটের।