‘রিপ্লাই’ নিয়ন্ত্রণের ফিচার এলো টুইটারে

নতুন ফিচার নিয়ে এসেছে টুইটার। এখন থেকে কে টুইটে রিপ্লাই দিতে পারবে এবং কতজন টুইটে রিপ্লাই দিতে পারবে, তা ঠিক করে দেওয়া যাবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2020, 06:22 AM
Updated : 12 August 2020, 06:22 AM

রয়টার্স এক প্রতিবেদনে উল্লেখ করেছে, টুইটারের সব অ্যাকাউন্ট, এমনকি নির্বাচিত কর্মকর্তাদের টুইটার অ্যাকাউন্ট-ও এ ফিচারের আওতায় পড়বে। টুইটার জানিয়েছে, নতুন টুইট লেখার সময় রিপ্লাইয়ের ব্যাপারটি নির্বাচন করে দিতে পারবেন ব্যবহারকারীরা।

মূলত তিনটি অপশন থাকবে ব্যবহারকারীদের হাতে- ‘সবাই’, ‘যাদের অনুসরণ করা হয়’ এবং ‘যাদের কথা টুইটে বলা হয়েছে। ফিচারটি প্রথম মে মাসে পরীক্ষা করা শুরু করে মাইক্রোব্লগিং সাইটটি। পোস্টদাতার অনুমতি ছাড়া টুইটে রিপ্লাইয়ের পথ বন্ধ হয়ে গেলেও, আগের মতোই থাকছে রিটুইট এবং লাইক দেওয়ার অপশন।

ফিচারটির মাধ্যমে অনলাইন হয়রানি হওয়া থেকে নিজেদের বাঁচাতে পারবেন টুইটার ব্যবহারকারীরা, সৃষ্টি হবে আরও পরিচ্ছন্ন আলোচনা পরিবেশ।   

সম্প্রতি রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমের অ্যাকাউন্টের টুইট আর বেশি করে প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছে টুইটার। সুপারিশ ব্যবস্থা থেকে এ ধরনের টুইট বাদ দেবে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও রাজনীতিবিদদের ব্যক্তিগত অ্যাকাউন্টে লেবেল দেওয়া হবে না বলেও জানিয়েছে মাইক্রোব্লগিং সাইটটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক