জুলাই পর্যন্ত বাসা থেকে কাজের সুযোগ ফেইসবুক কর্মীদের

করোনাভাইরাস মহামারীর কারণে ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত কর্মীদেরকে বাসা থেকে কাজ করার সুযোগ দিচ্ছে ফেইসবুক। পাশাপাশি বাসা থেকে কাজ করার জন্য প্রয়োজনীয় পণ্য কিনতে কর্মীদেরকে এক হাজার মার্কিন ডলার দেওয়ার কথা বৃহস্পতিবার জানিয়েছে প্রতিষ্ঠানের এক মুখপাত্র।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2020, 04:09 PM
Updated : 7 August 2020, 04:09 PM

এর আগে একই ধরনের পদক্ষেপ নিয়েছে অন্যান্য বড় কিছু প্রযুক্তি প্রতিষ্ঠান।

জুলাই মাসের শেষ নাগাদ গুগল জানিয়েছে, যেসব কর্মীর অফিসে আসার দরকার নেই তারা ২০২১ সালের জুন মাস পর্যন্ত বাসা থেকে কাজ করতে পারবেন। এদিকে অনির্দিষ্টকালের জন্য কর্মীদেরকে বাসা থেকে কাজ করার সুযোগ দেওয়ার প্রস্তাব দিয়েছে টুইটার।

ইমেইল বিবৃতিতে ফেইসবুকের মুখপাত্র বলেন, “স্বাস্থ্য ও সরকারি বিশেষজ্ঞদের নির্দেশনা এবং এ বিষয়ে আমাদের অভ্যন্তরীণ আলোচনার ভিত্তিতে আমরা কিছু কর্মীকে স্বেচ্ছায় ২০২১ সালের জুলাই পর্যন্ত বাসা থেকে কাজ করার সুযোগ দিচ্ছি।”

“এর পাশাপাশি, বাসায় কর্মীদের অফিসের চাহিদা মেটাতে বাড়তি এক হাজার মার্কিন ডলার দিচ্ছি,” যোগ করেন ওই মুখপাত্র।

প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স বলছে, সরকারি নির্দেশনা মেনে সীমিত পরিসরে কার্যালয় চালু করতে থাকবে ফেইসবুক। যে অঞ্চলগুলোতে করোনাভাইরাসের বিস্তার প্রায় দুই মাস আগে নিয়ন্ত্রণে এসেছে সে অঞ্চলগুলোতে কার্যালয় খুলবে প্রতিষ্ঠানটি।

যদিও সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি বলছে, করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেশি হওয়ায় এ বছরের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং লাতিন আমেরিকার অনেক অঞ্চলের কার্যালয় চালু করার সম্ভাবনা কম।